সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

সোমবার, আগস্ট ৬, ২০১৮

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি বাংলাদেশের সর্বোচ্চ দলীয় রান।

শুরুটা খুব একটা মন্দ হয়নি বাংলাদেশের, ওপেনিংয়ে ৬১ রানের জুটি গড়ে। তবে পুরো সিরিজে দারুণ খেলা তামিম ইকবাল এদিন মাত্র ১৩ বলে ২১ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে গেলে কিছুটা বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সে ধারাবাহিকতা তৃতীয় ও চতুর্থ নম্বরে নামা সৌম্য সরকার (৫) ও মুশফিকুর রহিম (১২) ব্যর্থ হন।

তবে এক পাশ আগলে রেখেছিলেন লিটন। ৩২ বলে ৬১ রানের একটি ঝড়ো ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের পথ দেখান। এই ইনিংসটি তিনি সাজিয়েছেন ছয়টি চার ও তিনটি ছক্কার মার দিয়ে।

তবে এদিন বড় ইনিংস খেলতে পারেননি অধিনায়ক সাকিব আল হাসান, ২২ বলে ২৪ রান করেন। তবে পঞ্চম উইকেটে আরিফুল হককে সঙ্গে নিয়ে মাহমুদউল্লাহ দারুণ দৃঢ়তা দেখালে প্রতিপক্ষের সামনে চ্যালেঞ্জিং সংগ্রহ ছুঁড়ে দেওয়া সম্ভব হয়।

মাহমুদউল্লাহ শেষ দিকে নেমে ২০ বলে ৩২ রানের দারুণ একটি ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সাপার্ট দেন আরিফুল হক, তিনি করেন ১৬ বলে ১৮ রান। ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে জিততে কলে করতে হবে ১৮৫ রান। আর সিরিজ জিততে বাংলাদেশের চাই দশ উইকেট। শেষ পর্যন্ক সাফল্য পায় সেটাই দেখার।


ঢাকা, সোমবার, আগস্ট ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন