সর্বশেষ
মঙ্গলবার ৪ঠা পৌষ ১৪২৫ | ১৮ ডিসেম্বর ২০১৮

ঈদে নতুন নোট পাওয়া যাবে ১৩ আগস্ট থেকে

বুধবার, আগস্ট ৮, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৩ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতিত) নতুন নোট বিতরণ করবে বাংলাদেশ ব্যাংক।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্বে) সাঈদা খানম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে জনসাধারণ এবং গ্রাহকদের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নিম্নবর্ণিত শাখাসমূহ থেকেও উক্ত সময়ব্যাপী ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, সাপ্তাহিক ছুটি ব্যতীত ব্যাংকিং লেনদেন সময়ে নতুন নোট বদলে দেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে নোট বিতরণ করা হবে। এ বছর ৩০ থেকে ৩৫ হাজার কোটি টাকার নতুন নোট বিনিময়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে। তবে প্রয়োজন হলে আরও নোট দেবে বাংলাদেশ ব্যাংক।

একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যেকোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক ব্যতিত রাজধানীর অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের যে সকল শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে এগুলো হল- ন্যাশনাল ব্যাংক (যাত্রাবাড়ী শাখা), অগ্রণী ব্যাংক (জাতীয় প্রেসক্লাব শাখা), সোস্যাল ইসলামী ব্যাংক (বসুন্ধরা সিটি, পান্থপথ শাখা), ব্যাংক এশিয়া (ধানমন্ডি শাখা), ঢাকা ব্যাংক (উত্তরা শাখা), জনতা ব্যাংক (আব্দুল গণি রোড করপোরেট শাখা), সিটি ব্যাংক (মিরপুর শাখা), শাহজালাল ইসলামী ব্যাংক (মালিবাগ চৌধুরীপাড়া শাখা), মার্কেন্টাইল ব্যাংক (বনানী শাখা), সোনালী ব্যাংক (রমনা করপোরেট শাখা), ওয়ান ব্যাংক (বাসাবো শাখা), আইএফআইসি ব্যাংক (গুলশান শাখা), ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (মোহাম্মদপুর শাখা),  রূপালী ব্যাংক (মহাখালী শাখা)।


ঢাকা, বুধবার, আগস্ট ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন