সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

গাড়ি বা বাইক চুরি হওয়াকে অসম্ভব করছে অ্যাপ

বুধবার, আগস্ট ৮, ২০১৮

9.png
বিডিলাইভ ডেস্ক :

একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ও ক্ষুদ্র একটি ডিভাইসের সাহায্যে নিজেই খুঁজে নিতে পারবেন আপনার প্রিয় বাইক বা গাড়িটি। যার ফলে চোর আপনার প্রিয় বাইক বা গাড়ি চুরি করে নিলেও আপনি চুরি যাওয়া বাইক বা গাড়ি পেয়ে যাবেন সহজে। যন্ত্রটির নাম ‘ট্র্যাকার ব্রাভো’ আর এর সাথে যে অ্যাপটি যোগাযোগ ঘটাবে তার নাম ‘লস্ট আইটেম ট্র্যাকার’।

এই ট্র্যাকারটি দেখতে একটা চাবির রিংয়ের মতোই মনে হবে সবার কাছে। ট্র্যাকার ডিভাইসটি কিনে স্মার্টফোনের সঙ্গে তা জুড়ে নিলেই হল। ওই অ্যাপটিই স্মার্টফোনে বাইক সম্পর্কে সার্বক্ষনিক আপডেট দিবে। ডিভাইসটির দাম ২ হাজার ৫০০ টাকা। খবর ডিএমপি নিউজ'র।

বাইক বা গাড়িটি চুরি হলে স্মার্টফোন অ্যাপটি ওপেন করলে ‘ফাইন্ড ডিভাইস’ জিপিএসের সাহা‌য্যে চুরি ‌যাওয়া গাড়ি বা বাইকটির অবস্থান জানা যাবে। এছাড়াও মোবাইল খুঁজে না পেলেও ট্র্যাকার ডিভাইসের বোতাম চাপলে মোবাইলে রিং হতে থাকবে। এক্ষেত্রে মোবাইটি যদি সাইলেন্ট মুডে থাকে তাহলেও রিং হবে।

দামের ক্ষেত্রে যেহেতু একেবারেই হাতের নাগালে, তাই ডিভাইসটি প্রতিটি বাইক বা গাড়ির নিরাপত্তার জন্য লাগানো উচিত বলেই মনে করেন সংশ্লিষ্টরা। এতে করে বাইক চুরির মতো ঝামেলা থেকে নিরাপদে থাকা যাবে। পাশাপাশি স্মার্টফোনটিও সংরক্ষণে থাকবে। মনের ভুলে কোথাও ফেলে আসলেও জানা যাবে কোথায় প্রিয় ডিভাইসটি রেখে আসা হয়েছে।


ঢাকা, বুধবার, আগস্ট ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৮৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন