সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

এক 'নো বলে' ৯ ম্যাচ নিষিদ্ধ ইংলিশ বোলার

শনিবার, আগস্ট ১১, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রত্যেক বোলারই প্রতিপক্ষের ব্যাটসম্যানকে আটকে রাখতে চান। চান সে যেন হাফ-সেঞ্চুরি, সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়। কিন্তু ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের সমারসেট ক্রিকেট লীগে (এসসিএল) এক বোলার যা করে বসেন, তা রীতিমতোই অবাক করার মতো।

সেঞ্চুরি বঞ্চিত করতে একেবারে নো বল দিয়ে বসেন তিনি এবং সেটি অবশ্যই ইচ্ছাকৃতভাবে। যার ফলে তাকে লীগের ৯টি ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে।

ম্যাচের শেষ দিতে ৯৮ রান করে অপরাজিত ব্যাটসম্যান জে ড্যারেল স্ট্রাইকে ব্যাট করছিলেন। ড্যারেলের দল পারনেলের মিনহেড দ্বিতীয় একাদশের বিপক্ষে জয়ের জন্য দরকার ছিলো মাত্র রান। আর তখনই ড্যারেলকে সেঞ্চুরি বঞ্চিত করতে ইচ্ছাকৃতভাবে বড়োসড়ো নো বল দিয়ে বসেন ঐ বোলার। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

যার ফলে বল বাউন্ডারি পার করে। আর এদিকে ৫ রানও হয়ে যায়। কিন্তু সেঞ্চুরি বঞ্চিত থেকে যান ড্যারেল। এ ঘটনায় নিন্দা ঝড় ওঠে ইংল্যান্ড জুড়ে।

এর পরপরই এই ঘটনার তদন্তে নামে সমারসেট লিগ কর্তৃপক্ষ। তদন্ত শেষে এক বিবৃতিতে তারা জানায়, '৪ আগস্ট মিনহেড দ্বিতীয় একাদশ বনাম পারনেল সিসির মধ্যকার ম্যাচের ঘটনাটি এসসিএল-এর শৃঙ্খলা কমিটি খতিয়ে দেখেছে। ওই ঘটনা এসসিএল ও ক্রিকেটের সুনামের সাথে সঙ্গতিপূর্ণ নয়। এটা ক্রিকেটের স্পিরিট বিরোধী। তাই পারনেল সিসি'র ওই খেলোয়াড়কে টুর্নামেন্টের ৯ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।’


ঢাকা, শনিবার, আগস্ট ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫১৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন