সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নোবিপ্রবি সাংবাদিক সমিতির মানববন্ধন

শনিবার, আগস্ট ১১, ২০১৮

uuu.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

ঢাকায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের সংবাদ সংগ্রহে সাংবাদিকদের বাধা ও হামলার ঘটনা সহ সারাদেশে বিভিন্ন সময়ে সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) সাংবাদিক সমিতি।

শনিবার (১১ আগস্ট) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কর্তৃক ঘোষিত সারাদেশব্যাপী বিক্ষোভ ও মানববন্ধনের অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে সকাল ১১ ঘটিকায় বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে দেওয়া বক্তব্যে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সাদি বলেন, "সাংবাদিকদের ওপর শুধু এখন নয় অতীতেও বর্বর নির্যাতন হয়েছে। স্বাধীনদেশে স্বাধীনতার মূলতন্ত্রই হচ্ছে বলার স্বাধীনতা, লিখার স্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা। এভাবে অধিকার কেড়ে নেয়া, আঘাত করা মোটেই কাম্য নয়। আমরা নোবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে সকল সাংবাদিকদের উপর হামলার সুষ্ঠু তদন্ত করে দলমত নির্বিশেষে দোষীদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখী করার জোর দাবি জানাচ্ছি।"

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান শাকিম বলেন, "সাংবাদিকরা সমাজের দর্পনস্বরূপ কিন্তু চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনকালে আমার সাংবাদিক ভাইদের ওপর হামলা হয়েছে। বাংলার মাটিতে কলমসৈনিকদের গায়ে রক্তের দাগ কলঙ্কজনক। কতিপয় উশৃঙ্খল মনুষ্যত্বহীন মানুষ এসব করছে। আমরা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল সাংবাদিকবৃন্দ এ গর্হিত কাজের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।"

উক্ত মানববন্ধন কর্মসূচিতে নোবিপ্রবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম মহিম এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে প্রচার সম্পাদক ওহী আলম, অর্থ-সম্পাদক রাজিয়া জান্নাত সহ বিশ্ববিদ্যালয়ের কর্মরত স্থানীয় এবং জাতীয় অনলাইন এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


ঢাকা, শনিবার, আগস্ট ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন