সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

১৫ আগস্ট উপলক্ষে যুক্তরাজ্যে শোক ও মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

শনিবার, আগস্ট ১১, ২০১৮

111111.jpg
প্রবাসী ডেস্ক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অবিসংবাদিত সর্বসম্মত নেতা---যুক্তরাজ্যে বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহিদ এমপি।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সামনে রেখে লন্ডনে 'বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য' শাখা কর্তৃক এক শোক ও মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

লন্ডনের 'White Rose, 491,Commercial Road London E1 0HA ভেন্যুতে বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখার সভাপতি সাহাজানুর রাজা ও সেক্রেটারি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সঞ্চালনায় এ মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক চিপ হুইপ চেয়ারম্যান 'বঙ্গবন্ধু শিশু একাডেমি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি', সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহিদ এমপি।
   
প্রধান আলোচক ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ। বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহ -সভাপতি জালাল উদ্দিন, সহ-সভাপতি হরমুজ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি নঈম উদ্দিন রিয়াজ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজমল হোসেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের  সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী।


      

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও কবি সুরুজ্জামানের কোরআন তেলোয়াতের মাধ্যমে শোক সভার কার্যক্রম শুরু হয়।

প্রধান অতিথি ও প্রধান আলোচক উপাধ্যক্ষ ড. আব্দুস শহিদ এমপি ও বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ 'বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য' শাখা কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসের এই মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে 'শোক ও মুক্ত আলোচনা সভা'র এই উদ্যোগকে সাধুবাদ জানান।

অভিনন্দন জানান নব নির্বাচিত কমিটির সভাপতি সেক্রেটারি ও তাদের পরিষদকে। তারা আশাবাদ ব্যক্ত করেন, যুক্তরাজ্যে এই সংগঠন বৃটিশ বাংলাদেশি শিশু কিশোরদের বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ, অপূর্ণ স্বপ্ন সম্পর্কে সম্যক ধারনা দিতে সচেষ্ট থাকবে।


         

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম এ করিম, সাবেক ছাত্রনেতা কাউন্সিলর মুজিবুর রহমান জসিম, যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগ সভাপতি সায়েদ আহমদ সাদ, সাবেক কাউন্সিলর রহিমা রহমান, মহানগর আওয়ামী লীগ নেতা সেলিম আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা হাজি আব্দুর রহিম, নর্থ লন্ডন আওয়ামী লীগ সেক্রেটারি আহ্সান আহমদ, সাবেক কেটারার্স আশরাফ উদ্দিন, সেলেব্রিটি সেফ সাব্বির করিম, মুক্তিযোদ্ধা কবি সুরুজ্জামান চৌধুরী, আফসার খান সাদেক, নাসির উদ্দিন, মানবাধিকার নেত্রী সাজিয়া স্নিগ্ধা, কমিনিটি নেতা মুজিবুর রহমান মনি, মানবাধিকার নেত্রী রুবি হক, বি বি সি ও ভয়েস অফ আমেরিকার সাবেক বাংলা প্রতিনিধি সেলিনা চৌধুরী, বাচ্চু বক্ত, জামান আহমদ, নাজমুল ইসলাম ইমন ও মনি উদ্দিন মুজিব প্রমুখ।
 
সংগঠনের সভাপতি সাজানুর রাজা ও সেক্রেটারি নজরুল ইসলাম যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ কমিউনিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


ঢাকা, শনিবার, আগস্ট ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন