সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

চাঁপাইনাবগঞ্জে এক নারীকে হত্যার দায়ে দু'জনের ফাঁসি

রবিবার, আগস্ট ১২, ২০১৮

444.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জে সেরিনা বেগম এক নারীকে হত্যার দায়ে আব্দুল মান্নান ও সুফিয়া বেগম নামে দু'জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে উভয়কে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামী আব্দুল মান্নানের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডিত অপর আসামী সুফিয়া বেগম পলাতক রয়েছেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় আবুল বাশার নামে মামলার অপর এক আসামীকে খালাস প্রদান করেছেন আদালত।

নিহত সেরিনা বেগম (৪০) জেলার শিবগঞ্জের রশিকনগর বাবুপুর গ্রামের শফিকুল ইসলামের তালাকপ্রাপ্ত স্ত্রী ও পৌর এলাকার দেওয়ান জায়গীর মহল্লার বাসিন্দা ছিলেন। দন্ডিত আব্দুল মান্নান (৪৮) শিবগঞ্জের মোহনবাগের মৃত. কান্তু মন্ডলের ছেলে ও সুফিয়া বেগম (৩৯) শিবগঞ্জের শ্যামপুর চৌধুরীপাড়ার মৃত.দাউদ আলীর ছেলে।

মামলার বিবরণে ও সরকারী কৌসুলী আঞ্জুমান আরা জানান, নিহত ও আসামীরা পারস্পাারিক বন্ধুত্ব ও অনৈতিক পেশার কারণে সম্পর্কিত ছিলেন। কিন্তু সম্পর্কে অবনতি ঘটলে সেরিনা বেগমকে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাতে ডেকে নিয়ে যায় আসামীরা। পরদিন ১১ সেপ্টেম্বর দুপুরে শিবগঞ্জের সেলিমাবাদ এলাকার একটি আম বাগানের ভেতর একটি কাটা গাছের গুড়ির সাথে হাত ও পা বাঁধা এবং গলায় ফাঁস লাগানো সেরিনা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে আরিফ হোসেন (২৭) ওই বছরের ১৫ সেপ্টেম্বর শিবগঞ্জ থানায় হত্যা মামলা করেন। গ্রেপ্তারের পর আসামী আব্দুল মান্নান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দী দেয়। মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) লুৎফর রহমান ২০১৫ সালের ৩১ মে আদালতে ৩ জনকে অভিযুক্ত করে চার্জশীট প্রদান করেন। ১৩ জন স্বাক্ষীর বক্তব্য, প্রমাণ ও দীর্ঘ শুনানী শেষে রোববার আদালত মামলার রায় ঘোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড, মোল্লা হাসান শরিফ সনি।


ঢাকা, রবিবার, আগস্ট ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৮৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন