সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

লারা-টেন্ডুলকাররা যা পারেননি, তা করে দেখালেন ওকস

সোমবার, আগস্ট ১৩, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্রিকেটের চারণভূমি বলা হয় লন্ডনের লর্ডস ক্রিকেট স্টেডিয়ামকে। এই মাঠে টেস্টে সেঞ্চুরি হাঁকানো বা পাঁচ উইকেট নেয়া যেকোন ক্রিকেটারের কাছেই স্বপ্ন। কারণ এই মাঠে সেঞ্চুরি করলে বা পাঁচ উইকেট নিলেই নাম উঠে যাবে অনার্স বোর্ডে যা ক্রিকেটারদের কাছে অনেক সম্মানের। যা কাল করে দেখিয়েছেন ইংল্যান্ডের ক্রিস ওকস।

গতকাল রোববার ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন ইংল্যান্ডের বোলিং অলরাউন্ডার ক্রিস ওকস। যেটি তার ক্যারিয়ারের প্রথক শতকও। দিন শেষে তিনি অপরাজিত আছেন ১২০ রানে। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

তবে সবচেয়ে অবাক করা বিষয় হল ক্রিকেটের এই চারণভূমিতে সেঞ্চুরি হাঁকাতে পারেননি ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার– ব্রায়ান লারারাও। শচীন তার টেস্ট ক্যারিয়ারে ৫১টি ও লারা ৩৪টি শতক হাকালেও লর্ডসে কোন শতক তারা হাঁকাতে পারেনি।

এমনকি লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখাতে পারেনি রিকি পন্টিং-জ্যাক ক্যালিসের মতো ব্যাটসম্যানরাও। ক্যালিস তার টেস্ট ক্যারিয়ারে ৪৫টি ও পন্টিং ৪১টি শতক হাঁকালেও লর্ডসের অনার্স বোর্ডে নিজেদের নাম লেখাতে পারেননি। এদিক থেকে ওকস গর্ববোধ করতেই পারেন যে টেন্ডুলকার, লারা, ক্যালিস, পন্টিংদের মতো কিংবদন্তীরা যা করতে পারেননি ওকস একজন বোলিং অলরাউন্ডার হয়ে তা করে দেখিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন তামিম ইকবাল। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রান করেছিলেন তিনি।


ঢাকা, সোমবার, আগস্ট ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৯০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন