সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

দুর্দান্ত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে ভারত

রবিবার, আগস্ট ১৯, ২০১৮

4.jpeg
বিডিলাইভ ডেস্ক :

শুরুটা ভালোই করেছিল ইংল্যান্ড। মাঝে প্রতিরোধ গড়ে ভারত। শেষটা রাঙিয়ে প্রথম দিনটা নিজেদের করে নেয় স্বাগতিকরা।

তবে নটিংহ্যাম টেস্টের প্রথম দিনে চোখে চোখ রেখে লড়াই করেছে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে পিছিয়ে থাকা ভারত।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ভারতীয় দলে তিনটি পরিবর্তন হয়েছে। চোট সারিয়ে দলে ফিরেছেন পেসার জসপ্রীত বুমরাহ। তিনি কুলদীপ যাদবের জায়গায় দলে এসেছেন।

লর্ডস টেস্টে দুই ইনিংসেই শূন্য করা ওপেনার মুরালী বিজয় বাদ পড়েছেন। তার জায়গায় দলে ফিরেছেন শেখর ধাওয়ান। উইকেটকিপার দীনেশ কার্তিকের জায়গায় দলে এসেছেন তরুণ ঋষভ পন্থ। তার টেস্ট অভিষেক হল।

ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন ধাওয়ান (৩৫) ও লোকেশ রাহুল (২৩)। চেতেশ্বর পূজারা (১৪) অবশ্য বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ৮২ রানে তৃতীয় উইকেট পড়ার পরে ইনিংসের হাল ধরেন বিরাট ও রাহানে।

হার্দিক পাণ্ডিয়া ১৮ রান করে আউট হয়ে যান। দিনের শেষে ক্রিজে আছেন ঋষভ (২২)। এই তরুণ দ্বিতীয় বলেই ছক্কা মেরে টেস্টে প্রথম রান করেন। তিনি সাবলীলভাবেই ব্যাটিং করছেন।

কোহলি মাত্র তিন রানের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে দ্বিতীয় শতরান হারালেন। তিনি ১৫২ বলে ৯৭ রান করে আদিল রশিদের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। তবে বিরাট আর রাহানের ব্যাটিং দাপটে ঘুরে দাঁড়িয়েছে ভারত। তাদের ১৫৯ রানের পার্টনারশিপে দিনের শেষে ভারতের রান ৬ উইকেটে ৩০৭।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস : ৩০৭/৬ কোহলি- ৯৭, রাহানে- ৮১। ওকস – ৩/৭৫, অ্যান্ডারসন- ১/৫২।


ঢাকা, রবিবার, আগস্ট ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৮০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন