সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

দিনাজপুরে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের মামলায় আটক ২

রবিবার, আগস্ট ১৯, ২০১৮

uu.png
শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে :

ঈদ-উল-আযহা উপলক্ষে দুঃস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়মের মামলায় দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে গ্রেফতার করেছে পুলিশ।

দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে উপ-মহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাতের স্থান প্রস্তুতি পরিদর্শন কালে আজ রোববার সকাল সোয়া ১১টায় দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে পুলিশ। সাথে সাথেই তাকে আদালতে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতে আটক করে পুলিশ।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুল রহিম জানান, ঈদ-উল-আযহা উপলক্ষে দুঃস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে দিনাজপুর সদর উপজেলার ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেনের দায়ের করা মামলায় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১২টায় পৌরসভার দিনাজপুর পৌরসভায় ১২ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর রমজান আলী’র নেতৃত্বে দাঙ্গা পুলিশসহ আকস্মিকভাবে পৌরসভায় উপস্থিত হোন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম। চাল বিতরণের অনিয়মের অভিযোগে তিনি দু’জনের চালের ব্যাগ পরিমাপে ২০ কেজির পরিবর্তে ১৮.৪০ কেজি চাল পান। ওজনে কম পাওয়ায় তাৎক্ষণিকভাবে পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পৌর কাউন্সিলর রমজান আলী’র অভিযোগ, তার এলাকার দুঃস্থদের বরাদ্দকৃত ভিজিএফ চাল ওজনে কম দেয়া হয়েছে। ঘটনা শুনে সাথে সাথেই পৌরসভার ঘটনাস্থলে ছুটে যান দিনাজপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। এ ব্যাপারে তিনি দোষী ব্যক্তিদের আইনানুগ ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে অনুরোধ জানান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম দিনাজপুর পৌরসভার পরিমাপ যন্ত্রে ২০ কেজির পরিবর্তে ১৮.৪০ কেজি চাল পাওয়া যায়। চাল ওজনে কম দেয়ার অভিযোগে পৌরসভার স্টোর কিপারকে আটক করে জব্দকৃত মালামালসহ তাকে পুলিশ হেফাজতে রাখা হয়।

এ ঘটনায় দিনাজপুর কোতয়ালী থানায় শনিবার রাতে দায়ের করা সদর উপজেলার ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেনের দায়ের করা মামলায় পৌর মেয়র সয়দ জাহাঙ্গীর আলমকে আজ রোববার গ্রেফতার করা হয়েছে।

পিআইও আলতাফ হোসেন বাদী হয়ে কোতয়ালী থাানায় যে মামলা করেছেন, তার মামলা নং-৭৪, তারিখ : ১৮-০৮-২০১৮। মামলায় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান এবং স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে আসামি করা হয়েছে।

এদিকে বিএনপি নেতা পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে আটকের ঘটনায় ফুঁসে উঠেছে পৌরসভার পৌর কাউন্সিলর, পৌর কর্মকর্তা ও কর্মচারীর একাংশ। তাদের অভিযোগ, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে ষড়যন্ত্রমূলক আটক করা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ দায়ের করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এসব থেকে নির্দোষ হিসেবে মুক্তি পেয়েছেন।


ঢাকা, রবিবার, আগস্ট ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন