সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

বন্ধ হতে পারে কলকাতার জনপ্রিয় অনেক বাংলা সিরিয়াল

সোমবার, আগস্ট ২০, ২০১৮

image-93577.jpg
বিডিলাইভ ডেস্ক :

কলকাতার চলচ্চিত্র-পল্লি টালিগঞ্জে টেলিভিশনের মেগা সিরিয়ালের শিল্পীরা লাগাতার ধর্মঘট শুরু করেছেন। শনিবার (১৮ আগস্ট )থেকে তারা এই ধর্মঘট অব্যাহত রেখেছেন। তবে এর পাশাপাশি সবপক্ষের সঙ্গে আলোচনাও অব্যাহত রয়েছে।

যেহেতু সোমবার পর্যন্ত বিবাদমান দুপক্ষের মধ্যে কোনও ইতিবাচক বৈঠক হয়নি। ফলে প্রশ্নের মুখে টেলিভিশনের মেগা সিরিয়ালের ভবিষ্যৎ। ফেডারেশন, আগস্ট আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের মধ্যে এই বিরোধের কারণ পাওনা টাকা।

এই বিষয়ে সোমবার (২০ আগস্ট) বিকালে কলকাতার টেকনিশিয়ান স্টুডিওতে সাংবাদিক বৈঠক করে ফেডারেশন ও আর্টস ফোরামের নেতারা। সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অরিন্দম গঙ্গোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী এবং মধ্যস্থতাকারী হিসাবে ছিলেন রাজ্যের যুব মন্ত্রী অরূপ বিশ্বাস।

মেগা সিরিয়ালের শিল্পী ও কলাকুশলীদের এই দুটি সংগঠনের যৌথ বক্তব্য হচ্ছে, প্রযোজকরা সঠিক সময়ে শিল্পীদের পারিশ্রমিক দিচ্ছেন না। কোনও কোনও প্রযোজক সংস্থা ছয় মাসের পারিশ্রমিকও আটকে রাখছেন।

সাংবাদিক বৈঠকে প্রসেনজিৎ বলেন, ‘টেকনিশিয়ানদের অনেক টাকা বকেয়া রয়েছে। ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের তরফে গত ৭ জুলাই একটা চুক্তিপত্রে আমরা সই করেছিলাম। যেখানে বকেয়া টাকা মিটিয়ে দেয়ার কথা ছিল। আর্টিস্ট ফোরামের তরফে আমরা অনুরোধ করেছিলাম কাজটা শুরু হোক। কিন্তু পরে অনেকে বলেছেন আমরা ওই চুক্তি মানি না। সেই সময় তো তারা বলতে পারতেন।’

আর্টিস্ট ফোরামের তরফে অরিন্দম গঙ্গোপাধ্যায় বলেন, ‘বেশ কিছু প্রযোজক শিল্পীর ন্যায্য পাওনা কেটে সেটা পরে জমা করছেন না।’

অন্যদিকে স্বরুপ বিশ্বাস বলেন, ‘ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের তরফে অনুরোধ করছি, কাজটা শুরু হোক। কোটি কোটি দর্শক বঞ্চিত হচ্ছেন।’

এদিকে শিল্পীদের প্রতিনিধি আরেক অভিনেতা ভরত কল তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনোভাবেই এই ধর্মঘট প্রত্যাহার করছি না। ফলে শুটিংও বন্ধ থাকবে। প্রযোজকদের কাছে আমরা শিল্পীরা শুধুমাত্র ওভারটাইমের বকেয়া টাকাটাই দাবি করেছিলাম। তিনি দাবি করেন, এই আন্দোলনের তারা পাশে পেয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ এর মতো অভিনেতাদের।


ঢাকা, সোমবার, আগস্ট ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৪১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন