সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

৫৭ হাজার পদে নিয়োগ হচ্ছে শিগগিরই

মঙ্গলবার, আগস্ট ২১, ২০১৮

37-5-960x460.jpg
বিডিলাইভ ডেস্ক :

সরকারি প্রতিষ্ঠানগুলোতে শূন্য রয়েছে অনেক পদ। এবার এসব শূন্য পদ পূরণের উদ্যোগ নিলো সরকার। এই লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এই নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দেয়া হয়েছে। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে নিয়োগ দেয়া হবে ৪২ হাজার জনবল। ইতোমধ্যে রাজস্বখাতের ৫৭ হাজার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

শুধু অর্থ মন্ত্রণালয়ের চার বিভাগ ও সংস্থায় শূন্য পদের সংখ্যা ৫৩ হাজারেরও বেশি। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে খালি রয়েছে ৪২ হাজার ২১২টি পদ। পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে (বিবিএস) ২ হাজার ২৩৪টিসহ বিভিন্ন সংস্থায় শূন্য পদের সংখ্যা ২ হাজার ৫২০টি। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থায় খালি রয়েছে ১ হাজার ২৫৭টি শূন্য পদ। এ তিন মন্ত্রণালয়ের মোট ৫৭ হাজার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওই বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে দ্রুততম সময়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে সংশ্লিষ্ট দপ্তর ও বিভাগগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নীলুফার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মন্ত্রণালয় ও বিভাগগুলোর নিয়োগ সম্পর্কিত কর্মপরিকল্পনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

জানা গেছে, আইআরডির অধীন সংস্থায় শূন্য পদের সংখ্যা ৮ হাজার ৮২৮টি। প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের জন্য পিএসসিকে অনুরোধ জানানো হয়েছে। এদিকে পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগে পদ শূন্য রয়েছে ১৬৭টি।

সূত্র জানায়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে খালি পদের সংখ্যা ২৪। এ ছাড়া বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে (বিবিএস) পদ শূন্য আছে ২ হাজার ২৩৪টি। তৃতীয় শ্রেণির ২৪৫টি ও ৫৯৩টি পদে নিয়োগের ক্ষেত্রে হাইকোর্টে রিট রয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মোট শূন্য পদের সংখ্যা ৬৫টি। এর মধ্যে ৪২টি পদে নিয়োগ প্রক্রিয়া চলমান। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ১৮৭টি পদের মধ্যে ৬১টি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলছে। খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ৩০টি শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে (রাজউক) ৭৭৮টি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে (সিডিএ) ১৬৩টি ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষে (আরডিএ) ৩৪টি পদ শূন্য রয়েছে। সূত্র: সময়টিভি


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন