সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ফিরল ভারত

বুধবার, আগস্ট ২২, ২০১৮

Pic1.jpg
বিডিলাইভ ডেস্ক :

জেতার জন্য আজ শেষ দিনে মাত্র এক উইকেট দরকার ছিল ভারতের। ড্র করতে ইংল্যান্ডকে খেলতে হত সারা দিন। অলৌকিক কিছু ঘটেনি। তৃতীয় ওভারেই জেমস অ্যান্ডারসনকে ফেরান রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ড ৩১৭ রানে অলআউট হলে ভারত জয় পায় ২০৩ রানের বিশাল ব্যবধানে।

ট্রেন্ট ব্রিজে দুই ইনিংস মিলিয়ে বিরাটের সংগ্রহ ২০০ (৯৭ ও ১০৩)। উল্লেখ্য, এই টেস্টে বিরাট কোহলির অনবদ্য দুটো ইনিংসকে বাদ দিলেও প্রশংসিত হবে হার্দিক পান্ডিয়ার অল রাউন্ড পারফরম্যান্সও। ম্যাচে মোট ৬ উইকেট, সঙ্গে প্রয়োজনীয় ৭০ রান (১৮ ও অপরাজিত ৫২), এটা টেস্ট ক্রিকেটে হার্দিকের অন্যতম সেরা পারফরম্যান্সের মধ্যে একটি। একই সঙ্গে বলতে হবে যশপ্রীত বুমরাহর কথাও। দ্বিতীয় ইনিংসে এই স্পিডস্টারের দৌলতেই জয়ের পথ সুগম করতে পেরেছে। সব মিলিয়ে এ কথা বলতেই হবে, অলরাউন্ড পারফরম্যান্স করেই ভারত জয় পেয়েছে। আর এই পারফরম্যান্সই সিরিজের শেষ দুই ম্যাচে থাকলে, ভারতের সিরিজ জয়ের স্বপ্নও নিশ্চিতভাবে সফল হবে।

ইংল্যান্ডে এর আগে মাত্র ছয় টেস্ট জিতেছিল ভারত। হেরেছিল ৩২ টেস্টে। ইংল্যান্ডের মাটিতে এটা ভারতের সপ্তম জয়। ১৯৭১ সালে লন্ডনের কেনিংটন ওভালে প্রথমবার ইংল্যান্ডে টেস্ট জিতেছিল ভারত।

এই জয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ব্যবধান ২-১ নামিয়ে এনেছে ভারত।


ঢাকা, বুধবার, আগস্ট ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৯৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন