সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সবচেয়ে বেশি আয় করা অভিনেতা ক্লুনি, শীর্ষ দশে অক্ষয়-সালমান

বৃহস্পতিবার, আগস্ট ২৩, ২০১৮

actors20180823125456.jpg
বিডিলাইভ ডেস্ক :

সবচেয়ে বেশি আয় করা অভিনেতার নামের তালিকা প্রকাশ করেছে প্রসিদ্ধ বিজনেস ম্যাগাজিন ফোর্বস। এবারের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন জর্জ ক্লুনি। গত বছর ১ জুন থেকে চলতি বছর ১ জুন পর্যন্ত অভিনেতাদের ট্যাক্স প্রদানের পূর্বের আয়ের জরিপে তৈরি হয়েছে এ তালিকা।

তালিকায় ‘দ্য রক’খ্যাত তারকা অভিনেতা ডোয়াইন জনসন ও ‘আয়রন ম্যান’খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রকে পেছনে ফেলেছেন ক্লুনি। চলতি বছর তার আয় ২৩৯ মিলিয়ন মার্কিন ডলার। যা এ যাবৎ পর্যন্ত তৈরি তালিকায় শীর্ষস্থানে থাকা অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশি।

১২৪ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন রেসলার থেকে অভিনেতার খাতায় নাম লেখানো ডোয়াইন জনসন। অন্যদিকে তৃতীয় অবস্থানে থাকা ডাউনি জুনিয়রের আয় ৮১ মিলিয়ন মার্কিন ডলার।

ক্রিস হেমসওয়ার্থ ও জ্যাকি চ্যান রয়েছেন তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে। তাদের আয় যথাক্রমে ৬৪.৫ ও ৪৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। যষ্ঠ অবস্থানে উইল স্মিথ। তার আয় ৪২ মিলিয়ন মার্কিন ডলার।

মজার ব্যাপার হচ্ছে শীর্ষ ছয়ে থাকা প্রত্যেক অভিনেতার আয় এ বছর সবচেয়ে বেশি আয় করা অভিনেত্রী স্কারলেট জোহানসনের (৪০.৫ মিলিয়ন মার্কিন ডলার) চেয়ে বেশি।

এছাড়া এ বছর তালিকায় শীর্ষ দশে জায়গা করে নিয়েছে বলিউড অভিনেতা অক্ষয় কুমার ও সালমান খান। ৪০.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তালিকায় সপ্তম অক্ষয়।

অন্যদিকে ৩৮.৫ মিলিয়ন আয় নিয়ে নবম ‘বলিউডের ভাইজান’ সালমান। ৩৯.৫ এবং ৩৪ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে এ বছর অষ্টম ও দশম অবস্থানে অ্যাডাম স্যান্ডলার ও ক্রিস ইভান্স।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৩১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন