সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

আবারও টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট কোহলি

শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮

Pic1.jpg
বিডিলাইভ ডেস্ক :

এক টেস্টের পরই ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট নিয়ে আবারও আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে গেলেন বিরাট কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের তৃতীয় টেস্ট শেষে নতুন এই উচ্চতায় পৌঁছান তিনি। তার রেটিং পয়েন্ট এখন ৯৩৭।

জানা গেছে, এর আগে ৯৬১ রেটিং পয়েন্ট নিয়ে সর্বকালের সেরা রেকর্ড ছিল ডন ব্র্যাডম্যানের। নিষিদ্ধ হওয়ার আগে সেই রেকর্ডের বেশ কাছে গিয়েছিলেন স্টিভেন স্মিথ। ৯৪৭ রেটিং পয়েন্ট নিয়ে সর্বকালের দ্বিতীয় সেরা ছিলেন তিনি।

কিন্তু এজবাস্টনে চলতি সিরিজের প্রথম টেস্টে সেঞ্চুরি করে স্মিথকে সরিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্টের শীর্ষে উঠেন কোহলি। তবে লর্ডসে দ্বিতীয় টেস্টে পারফরম্যান্স ভালো না হওয়ায় ফের দুইয়ে নেমে যান তিনি।

 

অবশ্য ট্রেন্টব্রিজে তৃতীয় টেস্টে দুই ইনিংসে কোহলি করেন ৯৭ ও ১০৩ রান। এর পরই ৯৩৭ রেটিং পয়েন্ট নিয়ে সর্বকালের সেরা রেকর্ড অধিকারী হন তিনি। সেই সঙ্গে টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষেও পৌঁছে গেলেন কোহলি।

এদিকে শীর্ষে থাকা অন্য দশ ব্যাটসম্যান হলেন যথাক্রমে কেন উইলিয়ামসন (৮৪৭ পয়েন্ট), ডেভিড ওয়ার্নার (৮২০ পয়েন্ট), জো রুট (৮১৮ পয়েন্ট), চেতেশ্বর পূজারা (৭৬৩ পয়েন্ট), করুণারত্নে (৭৫৪ পয়েন্ট), দিনেশ চান্দিমাল (৭৩৩ পয়েন্ট), দেন অ্যালেগার (৭২৪ পয়েন্ট), অ্যাডেন মার্কাম (৭০৩ পয়েন্ট)।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৫০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন