সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

যে কারণে নিষিদ্ধ হচ্ছে সেরেনার ‘ব্ল্যাক প্যানথার’ পোশাক

শনিবার, আগস্ট ২৫, ২০১৮

serena20180825110203.jpg
বিডিলাইভ ডেস্ক :

ফ্রেঞ্চ ওপেন তথা রোলাঁ গারোর এবারের আসরে (২৭ মে থেকে ১০ জুন-২০১৮) ফিরেই নজর কেড়েছিলেন সেরেনা উইলিয়ামস। তবে পারফরম্যান্স দিয়ে নয়, তার পোশাক দিয়ে। আঁটসাঁট ‘ব্ল্যাক প্যানথার ক্যাটস্যুট’ পড়ে বেশ আলোচনায় এসেছিলেন তিনি।

ব্ল্যাক প্যানথার সিনেমা দেখে তিনি এমন পোশাক পড়তে উজ্জীবিত হয়েছিলেন। এই পোশাক পড়ায় সেরেনা নিজেকে যোদ্ধা যোদ্ধা ভেবেছেন। আত্মবিশ্বাস পেয়েছেন। এছাড়া সেরেনা এই পোশাক পড়ে বেশ স্বাচ্ছন্দ ও আরাম অনুভব করেছিলেন।

কিন্তু রোলাঁ গারোর পরবর্তী আসরে হয়তো তিনি আর এই পোশাক পড়ে খেলতে পারবেন না। তার এই পোশাকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেনের আয়োজক ফ্রান্স টেনিস ফেডারেশন। কারণ তাদের মতে, চোখ ধাঁধানো কিছু কাউকেই পড়তে দেওয়া হবে না।

এ বিষয়ে ফ্রান্স টেনিস ফেডারেশনের সভাপতি বার্নার্ড জিয়াউডিসেলি বলেন, ‘কখনো কখনো আমাদেরকে অনেক দূরদর্শী চিন্তাভাবনা করতে হয়। এ বছর সেরেনা উইলিয়ামস যে পোশাক পড়ে খেলেছেন সেটা আর কাউকে পড়তে দেওয়া হবে না। তিনি নিজেও এটা পড়ে খেলতে পারবেন না। আপনাকে যেমন খেলার প্রতি সম্মান দেখাতে হবে, তেমনি আপনি যেখানে খেলছেন সেই স্থানের প্রতিও সম্মান দেখাতে হবে। সবাই আসলে খেলাটা উপভোগ করতে চায়।

তবে তিনি রোঁলা গারোর জন্য কোনো পোশাক নির্দিষ্ট করে দেননি। আবার কোনো সীমাবদ্ধতাও উল্লেখ করেননি। পোশাক পরিধানের ব্যাপারে তিনি কঠোরও হতে চান না। তবে এমন কিছু পড়া যাবে না যেটা মানুষের চোখ ধাঁধিয়ে দিবে।


ঢাকা, শনিবার, আগস্ট ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন