সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

শাহজাদপুরে গৃহবধূ মিতুকে পিটিয়ে ও নির্যাতন করে হত্যার অভিযোগ

রবিবার, আগস্ট ২৬, ২০১৮

Pic6.jpg
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের দ্বারিয়াপুর মন্ডলপাড়া গ্রামের শওকত আলীর ছেলে রাজশাহী জেলখানার কারা পুলিশ মনিরুল ইসলাম(২৪) তার স্ত্রী সুবর্ণা মোস্তোফা মিতুকে(২০) যৌতুকের দাবীতে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নিহত মিতুর বাবা গোলাম মোস্তোফা সহ তার স্বজনরা এ অভিযোগ করেছেন।

আজ রোববার সকালে ঘটনাস্থল মন্ডলপাড়ার স্বামীর বাড়ি থেকে নিহত মিতুর লাশ শাহজাদপুর থানা পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত মিতুর বাবা গোলাম মোস্তোফা  ও তার স্বজনরা অভিযোগে জানান,শনিবার বিকেলে এ হত্যার ঘটনাটি ঘটেছে। সন্ধ্যায় এ হত্যাকে আত্মহত্যা বলে গুজব ছড়িয়ে বাড়ির সবাই বাড়িঘর ছেড়ে পালিয়েছে। তারা আরো জানায়,দেড় বছর আগে দুটি স্বর্ণের গহনা ও নগদ ৬ লাখ টাকা যৌতুকের বিনিময়ে উপজেলার পৌর সদরের দ্বারিয়াপুর মন্ডলপাড়া গ্রামের শওকত আলীর ছেলে রাজশাহী জেলখানার কারা পুলিশ মনিরুল ইসলাম(২৪) এর সাথে উল্লাপাড়া উপজেলার চর শ্রীফলগাঁতী গ্রামের গোলাম মোস্তোফার মেয়ে সুবর্ণা মোস্তোফা মিতুর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর নানা অজু হাতে মনিরুল আরো ১ লাখ টাকা যৌতুক নেয়। এক মাস আগেও তার চাকরির কাজের জন্য আরো ৩০ হাজার টাকা যৌতুক নেয়।

সম্প্রতি সে একটি মোটর সাইকেল কিনে দেয়ার বায়না ধরে। এ মোটরসাইকেল কিনে দিতে দেরি হওয়ায় ঘটনার দিন বিকেলে মিতুকে ব্যাপক নির্যাতন, মারপিট ও শ্বাসরোধ করে হত্যার পর আত্মহত্যা বলে গুজব রটিয়ে স্বামী শাশুড়ি সহ সবাই বাড়িঘর ফেলে পালিয়ে গেছে।

তারা আরো জানায়, নিহত মিতু স্বামী,শ্বশুর ও শাশুড়ির অত্যাচার নির্যাতন সইতে না পেরে বেশিরভাগ সময়ই বাবার বাড়িতে থাকতো। ঈদের ছুটিতে মনিরুল বাড়িতে এসেই নতুন করে মোটরসাইকেল কিনে দেয়ার জন্য চাপ দিতে থাকে। এ নিয়ে তাদের দু‘জনের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে তাকে হত্যার পর গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার গুজব ছড়িয়ে তারা বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া ও ইন্সপেক্টর(তদন্ত) রাকিবুল হুদা রাকিব জানান, এ ঘটনার পর থেকে মৃত গৃহবধূর স্বামী, শ্বশুর, শ্বাশুড়িসহ বাড়ির সবাই পলাতক রয়েছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।


ঢাকা, রবিবার, আগস্ট ২৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৪৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন