সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

পর্তুগাল আওয়ামী পরিবারের উদ্যোগে শোক দিবস পালন

সোমবার, আগস্ট ২৭, ২০১৮

received_249795445740956.jpeg
প্রবাসী ডেস্ক :

আওয়ামী পরিবার পর্তুগালের উদ্যোগে ২৬ শে আগস্ট রোজ রবিবার লিসবনের স্থানীয় রেই দি ইন্ডিয়া রেস্টুরেন্টে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের এক আলোচনা এবং দোয়া মাহফিল ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।
 
পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র নেতা আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামীলীগের উপদেষ্টা আবুল বাশার বাশদা, নজরুল ইসলাম সুমন, মোঃ আলাউদ্দিন।

মোঃ শাহীনের পবিত্র কোরআন তেলাওয়াত ও এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে মূল আলোচনা ও দোয়া মাহফিলের সূচনা হয়।

উক্ত শোক দিবস ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন পর্তুগাল আ'লীগ ও কমিউনিটির প্রবীণ ব্যক্তি লেহাজ উদ্দিন, আবদুল সাত্তার, সহ-সভাপতি আবদুর রাজ্জাক, আবু ভুঁইয়া, হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মজিবুর মোল্লা, কৃষি বিষয়ক সম্পাদক বেলাল রেজা, পর্তুগাল আ'লীগের তবারক হোসেন তপু, আলাউদ্দিন আলো, মাঈন উদ্দিন মাস্টার, জাহিদ কায়সার, আমজাদ হোসেন, আলী হোসেন, দেলোয়ার হোসেন, জিল্লুর রহমান, ফুয়াদ হাসান ও মোঃ শাহীন, মাহবুব, সবুজ প্রমুখ।


        

আলোচনা শেষে ও নৈশভোজের পূর্বে শোক দিবস ও দোয়া মাহফিলে বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ, ২১ শে আগস্ট গ্রনেড হামলার নিহত ও পর্তুগাল আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুর রাজ্জাকের বাবার বিদায়ী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘটে। দোয়া পরিচালনা করেন সোয়েব হোসেন সাগর।

রনি মোহাম্মাদ
লিসবন, পর্তুগাল প্রতিনিধি


ঢাকা, সোমবার, আগস্ট ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন