সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

মান্টো জন্য অবাক করা পারিশ্রমিক নিয়েছেন নওয়াজউদ্দিন!

বুধবার, আগস্ট ২৯, ২০১৮

13_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

জনপ্রিয় বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত পরবর্তী সিনেমা মান্টো। উর্দু লেখক সাদাত হোসেন মান্টোর জীবনের গল্প নিয়ে নির্মিত সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন এ অভিনেতা। এতে অভিনয়ের জন্য নামমাত্র ১ রুপি পারিশ্রমিক নিয়েছেন নওয়াজ। খবর রাইজিংবিডির।

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক নন্দিতা দাস ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘এটি এমন একটি চরিত্র যার জন্য একজন অভিনেতা সবকিছু বিসর্জন দিতে পারেন। কিন্তু ন্যূনতম ফি দাবি না করা নওয়াজের মহৎ হৃদয়ের পরিচয় দেয়।’

তবে ন্যূনতম পারিশ্রমিকে নওয়াজের কাজ এবারই প্রথম নয়। এর আগে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত হারামখোর সিনেমার জন্যও ১ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন এই অভিনেতা।

নওয়াজউদ্দিন ছাড়াও সিনেমাটিতে আরো কয়েকজন তারকা রয়েছেন, যারা অতিথি চরিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে রয়েছেন-ঋষি কাপুর, গুরুদাস মান, জাভেদ আখতার প্রমুখ। তবে সিনেমাটিতে অভিনয়ের জন্য কেউই পারিশ্রমিক নেননি। শুধু তাই নয়, ঋষি কাপুর ও গুরুদাস মান প্রথম আলোচনাতেই সিনেমাটিতে অভিনয় করতে রাজি হয়েছিলেন বলে জানিয়েছেন নন্দিতা।

বলিউডের প্রবীণ গীতিকার জাভেদ আখতারকে সিনেমায় নেয়া প্রসঙ্গে নন্দিতা বলেন, ‘আমিফায়ার সিনেমা করার পূর্বে জাভেদ সাহেবকে চিনতাম। আমি মনে করি, জাভেদ সাহেব ক্যামেরার সামনেও উপযুক্ত। আমার মনে হয়েছে, বর্তমান সময়ের একজন স্বনামধন্য লেখক মান্টোর হয়ে কথা বলবেন এটি খুবই আকর্ষণীয় হবে। জাভেদ সাহেব রূপে নয়, আপনারা তাকে নতুন রূপে দেখতে পাবেন।’

‘বিশ্বাস করুন, জীবনে অর্থের চেয়ে অনেক কিছু বড় রয়েছে। এ ধরনের মজার প্রজেক্ট নিয়ে কাজের অভিজ্ঞতা ও আনন্দ সেই ক্ষতি পুষিয়ে দেয়। আমি নিজেও এ ধরনের অনেক প্রজেক্ট নিয়ে কাজ করেছি এবং কখনই আর্থিক ক্ষতির কথা চিন্তা করিনি’ বলেন এই পরিচালক।

মান্টো সিনেমাটিতে আরো অভিনয় করছেন-রণবীর শোরে, দিব্য দত্ত, পূরব কোহলি, রাজশ্রী দেশপান্ডে, স্বনান্দ কিরকিরে প্রমুখ। আগামী ২১ সেপ্টম্বর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।


ঢাকা, বুধবার, আগস্ট ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২৫৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন