সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

অস্কার মনোনয়নে বাংলাদেশী চলচ্চিত্র

বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮

14_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

অস্কার মনোনয়নের জন্য বিদেশী ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশী চলচ্চিত্র আহ্বান করা হয়েছে। ৯১তম অস্কারের বাংলাদেশ কমিটি এরইমধ্যে বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশী চলচ্চিত্র গুলো জমা দেয়ার বিস্তারিত জানিয়েছে। খবর মিডিয়া পোস্টের।

প্রতিবছরের মতো ২০১৯ অস্কারের বিদেশী ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ এর উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

গঠিত এ কমিটির মিডিয়া কোঅর্ডিনেটর রবিন শামস চলচ্চিত্র জমা দেয়া সম্পর্কে জানান, ০১ অক্টোবর ২০১৭ এর পর মুক্তি পাওয়া এবং বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে অন্তত ৭(সাত) দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এই বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এ জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের হাসান হোল্ডিং, ৯ম তলা, ৫২/১ নিউস্কাটন, ঢাকা ১২১৭ থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করে আগামী ২০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ২০১৮ বেলা ৫টার মধ্যে জমা দিতে হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯১তম অস্কার অনুষ্ঠান। ২৪টি শাখায় দেয়া হয়ে থাকে এ পুরস্কার। বিদেশি ভাষার চলচ্চিত্র তারই একটি অংশ।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪২৪৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন