সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সর্বোচ্চ বাজেটের ছবি

বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮

Salim.jpg
বিডিলাইভ ডেস্ক :

মুক্তিযুদ্ধে বাংলাদেশ নৌ-কমান্ডোর প্রথম অভিযান ‘অপারেশন জ্যাকপট’ অবলম্বনে চট্টগ্রাম বন্দরের অর্থায়নে নির্মিতব্য চলচ্চিত্রের বাজেট নির্ধারণ করা হয়েছে ৩০ কোটি ১০ লাখ টাকা।

এখন অবধি এটিই বাংলাদেশের সর্বোচ্চ বাজেটের চলচ্চিত্র। তবে ছবির নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম এ বাজেটে খানিকটা নাখোশ; আয়োজনের তুলনায় এটিকে ‘গরিবি বাজেট’ বললেন তিনি।

কারণ হিসেবে তিনি বলেন, “ইউরোপে শুটিং আছে। নৌ-কমান্ডো মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার জন্য ফ্রান্স থেকে পালিয়ে এসেছিলেন, ওখানে শুট করতে হবে। বাংলাদেশে ১৯৭১ তৈরি করতে হবে; ইউরোপেও ১৯৭১ তৈরি করতে হবে। ”

এ নির্মাতা বলেন, “ক্রিয়েটিভ সল্যুশন করতে হবে। আমরা ব্যাকগ্রাউন্ড স্কোরের এ আর রহমানকে অথবা ওই লেভেলের কাউকে ভাবতেছি। তাহলে জিনিসটা ভালো হবে। আমরা উনার কাছে যাব। …ওনার সম্মানী তো কোটি টাকার উপরে।

ইতোমধ্যে চলচ্চিত্রটির চিত্রনাট্য সম্পন্ন হয়েছে। ১৬ সেপ্টেম্বরের ছবির মহরতের আয়োজন করা হবে। তবে এখনও ছবিটির কাস্টিং বাকি আছে বলে জানান তিনি। ১৯৭১ সালের ১৫ অগাস্ট চট্টগ্রাম, মোংলা, চাঁদপুর ও নারায়ণগঞ্জ বন্দরে একযোগে বাংলাদেশের নৌ কমান্ডোদের প্রথম অপারেশন ছিল ‘অপারেশন জ্যাকপট’। সূত্র: ডেইলি সান অনলাইন


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬২৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন