সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

দাম বাড়ছে পালসারের

বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮

bajaj-pulsar-180-nuclear-blue.png
বিডিলাইভ ডেস্ক :

দাম বাড়ছে বাজাজ পালসারের। তবে বর্ধিত দাম এখনই বাংলাদেশে কার্যকর হচ্ছে না। ভারতে পালসারের দাম বাড়ছে আট হাজার রুপি। এর সাথে বাজাজের অন্যান্য মোটরসাইকেলেরও দাম বাড়ছে।

ভারত সরকারের নতুন নিয়ম অনুযায়ী এখন থেকে মোটরসাইকেলের উৎপাদনাকারী প্রতিষ্ঠান এটি বিক্রির সময় পাঁচ বছরের জন্য ইন্সুরেন্স করে তারপর গ্রাহকদের হাতে বাইকটি ‍তুলে দেবে। তাই ইন্সুরেন্সের টাকার জন্য বাইকের দাম বাড়াচ্ছে উৎপাদনকারী প্রতিষ্ঠান।

১৭ বছর ধরে সড়কে রাজত্ব করছে বাজাজের পালসার। এই ১৭ বছরে পালসারের বেশ কয়েকটি মডেল বাজারে এসেছে। এর মধ্যে জনপ্রিয় ভার্সন হলো ১৫০ সিসির পালসার। এবার এই বাইকটিকে আপডেটেড করার পরিকল্পনা নিয়েছে ভারতীয় বাজাজ।

প্রতিষ্ঠানটি চাইছে আকর্ষণীয় লুকিং, শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে ১৫০ সিসির বাজার ধরে রাখতে।

২০০১ সালে সর্বপ্রথম পালসার ১৫০ বাজারে আসে। এই কয়বছরে বেশ কয়েকটি আপডেট এসেছে বাইকটিতে। তবে এবারের আপডেটেড ভার্সন হবে সবচেয়ে আকর্ষণীয় ও কার্যকর।

বাজাজ তাদের পালসার ১৫০ কে স্পোর্টস বাইক দাবি করলেও এটি মূলত কমিউটার বাইক।

বাজাজ অটোমোবাইল ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ১৫০ সিসির পালসারে নতুন এক্সহস্ট মাফলার ব্যবহার করা হবে। এতে ১৮০ সিসির এক্সহস্ট মাফলার সংযোজন করা হবে। এতে ব্রাশড মেটাল এবং হিট শিল্ড থাকছে। এছাড়াও বাইকটিতে নতুন ফুট পেগ এবং পেডেলে নতুনত্ব থাকছে।

নতুন ভার্সনের পালসার ১৫০ তে পাওয়ারট্রেইন ১৪৯ সিসিই থাকছে। তবে নতুন ভার্সনের বাইকে ইঞ্জিনের ঝাঁকুনি অনেক কম হবে।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৬৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন