সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

সৌদি আরবে মুক্তি পাচ্ছে প্রথম বলিউড ছবি ‘গোল্ড’

শুক্রবার, আগস্ট ৩১, ২০১৮

gold.jpg
বিডিলাইভ ডেস্ক :

অক্ষয় কুমারের ‘গোল্ড’ হয়ে গেল সৌদি আরবে মুক্তি পাওয়া প্রথম বলিউড ছবি। উল্লেখ্য, সৌদি আরব সেই দেশ, যেখানে বহু বছর কোনো সিনেমা হল পর্যন্ত ছিল না। রিমা কাগতি পরিচালিত এই স্পোর্টস ড্রামা রজনীকান্তের ‘কালা’র পর দ্বিতীয় ভারতীয় ছবি যা পাড়ি দিয়েছে উপসাগরীয় দেশে। অক্ষয় কুমার নিজেই টুইট করে শেয়ার করেছেন এই খবর।

১৯৪৮ সালে ভারত স্বাধীন রাষ্ট্র হিসেবে লন্ডন অলিম্পিকে অংশগ্রহণ করে। ছবিটিতে হকি খেলোয়াড় তপন দাসের চরিত্রে দেখা গেছে অক্ষয় কুমারকে। সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবির গল্প বুনেছেন পরিচালক। জুনিয়র ম্যানেজার তপন দাসের অলিম্পিকে ভারতীয় হকি টিমের মেডেল জেতার স্বপ্ন নিয়েই তৈরি ‘গোল্ড’। তিনি খুঁজে বার করেছিলেন এমন সব প্রতিভাদের, যাঁরা একজোটে স্বাধীন ভারতকে অলিম্পিকে প্রথম সোনা এনে দিয়েছিলেন। এই ছবিতে অক্ষয় কুমার ছাড়াও দেখা মিলেছে মৌনি রায়, কুনাল কাপুর, অমিত সাধ, ভিনীত সিংয়ের মতো অভিনেতাদের। ভারতের স্বাধীনতা দিবসের দিন  মুক্তি পায় এই ছবি।

মে মাসে সৌদি আরবের ইন্টারন্যাশানাল কালচারাল ফেনোমেননে ঘরোয়া স্ক্রিনিং হয়েছিল ‘ব্ল্যাক প্যান্থারের’, সেটাই ছিল রাজার দেশে বাইরের ছবি দেখানোর প্রথম লাইসেন্স। ইতিমধ্যেই সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে আক্কির এই ছবি। এমনকি ১০০ কোটির ক্লাবেও পা রেখেছে ‘গোল্ড’।


ঢাকা, শুক্রবার, আগস্ট ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১১০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন