সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে ব্ল্যাকবেরি

শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮

5.jpg
বিডিলাইভ ডেস্ক :

কানাডাভিত্তিক স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই নামে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে। ডিভাইসটি আগস্ট মাসে উন্মোচন হওয়া ব্ল্যাকবেরি কেইওয়াই২-র পরবর্তী সংস্করণ।

সিঙ্গেল/ডুয়াল সিম ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই তে অ্যান্ড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেম চলবে। কেইওয়াই২ এলই তে রয়েছে একটি ৪.৫ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট, ৪জিবি র‌্যাম আর ৩২/৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য কেইওয়াই২ এলই তে থাকছে ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। এর সাথেই থাকবে ডুয়াল টোন ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই তে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

কেইওয়াই২ এলই ফোনে টাচস্ক্রিন ডিসপ্লে থাকবে এবং এতে ব্ল্যাকবেরির প্রচলিত কিবোর্ড থাকছে। ফোনের ভিতরে থাকবে একটি ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

৪জিবি র‌্যাম আর ৩২ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই এর দাম ৩৯৯ মার্কিন ডলার (প্রায় ২৮ হাজার ৩০০ টাকা)। ৪জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৪৪৯ মার্কিন ডলার (প্রায় ৩১ হাজার ৯০০ টাকা)।

সেপ্টেম্বর মাসে কানাডা, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রে ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই বিক্রি শুরু হবে। তিনটি আলাদা রঙে পাওয়া যাবে নতুন ব্ল্যাকবেরি কেইওয়াই২ এলই। সূত্র: টেকজুম


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন