সর্বশেষ
রবিবার ১০ই ভাদ্র ১৪২৬ | ২৫ আগস্ট ২০১৯

কুবিতে ভর্তির আবেদন শুরু আজ

শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮

7.jpeg
কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ সেশনের প্রথম বষের্র  স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া আজ ১ সেপ্টেস্বর থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ৩টি ইউনিটের অধীনে আগামী ৯ এবং ১০ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) ও ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ড. মো: আবু তাহের স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩০ সেপ্টেম্বর রোববার পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন কার্যক্রম অব্যাহত থাকবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫৫০ টাকা। আবেদনকারীরা টেলিটকের মাধ্যমে এ আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের অধীনে ৩ টি ইউনিটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটে আবেদনকারীর এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ৬.৫০ এবং ‘বি’ ও সি ইউনিটে সর্বনিম্ন জিপিএ ৬.০০ থাকতে হবে।

এছাড়াও আবেদনকারীরা আজ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দিন-রাত যেকোন সময় আবেদন করতে পারবে। মোট ১৯ টি বিভাগে ১ হাজার ৪০ জন শিক্ষার্থী এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন।

এছাড়াও ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১ / ০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২১১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন