সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

পারিবারের শাসনে মাশরাফি-মুশফিক আদর্শ মানুষ হতে পেরেছেন

রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮

11_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

মাশরাফি, মুশফিক ও তামিম ইকবাল এই ক্রিকেটারদের জীবন দর্শন বিশৃঙ্খলকারি ক্রিকেটারদের আদর্শ হতে পারে। তাদের জীবন দর্শন মানলে ইতিবাচক ভাবমূর্তির ফিরে আনতে পারবে বিপথগামী তরুণ ক্রিকেটাররা। এমনটাই বলছেন আকরাম খান।

এদিকে, পরিবারের শাসন আর নিজ থেকে নিয়মানুবর্তিতায় থাকায় মাশরাফি ও মুশফিক আদর্শ মানুষ হতে পেরেছেন। এমনটাই মন্তব্য এই দুই ক্রিকেটারের বাবা গোলম মোর্ত্তজা ও মাহবুব হামিদের।

বাংলাদেশের ক্রিকেটে যতো গৌরব এসেছে তার মূল কারিগর হলেন খেলোয়াড়রা। কিন্তু, সেই খেলোয়াড়দের বিশৃঙ্খলার কারণে গৌরবে ছেদ পড়েছে। রুবেল সানি নাসির সাব্বিরদের কাণ্ডে বিব্রত তাদের পরিবারও।

আছে ইতিবাচক বিপরীত দিকও। সন্তানের অর্জন আর শৃঙ্খল জীবনে গর্বিত মাশরাফি মুশফিকদের বাবা-মা। এখনো মাশরাফি কোন সিদ্ধান্ত নিতে ভুল করলে শাসন করেই শুধরে দেন বাবা গোলাম মোর্ত্তজা। আর মুশফিক/ পরিবারের আদর্শ ধারণ করা ছাড়াও, ছোট বেলা থেকে ছিলেন সু-শৃঙ্খল। খান পরিবারের তিন জন আকরাম নাফিজ ও তামিম ইকবাল বাংলাদেশের হয়ে টেস্ট খেলেছেন। তাই একটু আলাদা করে গর্ববোধ করতে পারেন নাফিজ ও তামিম ইকবালের চাচা আকরাম খান।

ক্রিকেট ক্যানভাসে খেলছেন প্রিয় সন্তান। তাদের ছায়া সঙ্গী হিসেবে মাঠে মা-বাবা। এমন দৃশ্য ঢাকার বেশ কয়েকটি মাঠে দেখা যায় নিয়মিত। কারণ তারা হয়ে চায় ভবিষ্যৎ ক্রিকেটার। এই অভিভাবকদের জোড়ালো দাবি আগামীর প্রজন্মের ক্রিকেটারদের কথা মাথায় রেখে। বিশৃঙ্খলা সৃষ্টি করা ক্রিকেটারদের শাস্তির ব্যাপারে কঠিন নীতিমালা তৈরি করবে ক্রিকেট বোর্ড।

সূত্র: সময়


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪৯০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন