সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

‘তোর উপরই ভরসা রাখছি, তুই সেরাটা দে’ লিটনকে মাশরাফি!

মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮

4.jpeg
বিডিলাইভ ডেস্ক :

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। সংযুক্ত আরব অমিরাতে আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই আসর। আর ইতিমধ্যেই এর স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ওপেনিং নিয়ে নানা বিতর্ক থাকলেও এই তামিমের সাথে ওপেনার হিসেবে রাখা হয়েছে একমাত্র লিটনকেই।

সাম্প্রতিক লিটন ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি একটি ম্যাচে ওপেনিংয়ে মাত্র ৩২ বলে ৬১ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলে নজর কাড়ার পাশাপাশি আস্থাও কুড়িয়েছেন সকলের।

তাই তো এশিয়া কাপের জন্য ক্যাম্পে প্রস্তুতি ম্যাচ ও অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন লিটনও। আর লিটনকে যেন সেই অভয়ই দিচ্ছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

গতকাল মিরপুরে অনুশীলনের ফাকে লিটনকে যেন এই কথাই বুঝাচ্ছিলেন ও নিজের সেরা উজার করে দিতে বলছেন মাশরাফি। যদিও কথাগুলো প্রতীকী কিন্তু মাশরাফির ও দলের লিটনের কাছে এখন চাওয়া এইটুকুই। সুযোগ কাজে লাগিয়ে নিজেকে তামিমের যোগ্য পার্টনার প্রমাণের সাথে সাথে দলকে জয় এনে দেওয়াতে বড় অবদান রাখা। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

উল্লেখ্য, লিটন দাস টাইগারদের অন্যতম টেকনিক্যালি সলিড ব্যাটসম্যান। তার ক্লাসিকাল শট দেখে আপনি চোখ সরাতে পারবেন না। তার খেলা দেখে সেই পুরানো কথা বলতেই হবে-‘ফর্ম ইজ টেম্পোরারি ক্লাস ইজ পার্মানেন্ট’। ৭৯টি লিস্ট এ ম্যাচ খেলে ৪০.৫৮ গড়ে করেছেন ২৯৬৩ রান। সেঞ্চুরি করেছেন ৭ টি। সর্বোচ্চ অপরাজিত ১৪৩। লিস্ট এ ক্যারিয়ার দেখেই বোঝা যায় সে কতটা প্রতিভাধর ব্যাটসম্যান।

কিন্তু আন্তর্জাতিক ক্যারিয়ারের পুরোপুরি ব্যর্থ তিনি। ওয়ানডে ক্রিকেটে এখন অবধি দেখা পাননি কোনো ফিফটির, সর্বোচ্চ ৩৬ রান। ১২ ম্যাচ খেলে ১৫ গড়ে করেছেন মাত্র ১৬৫ রান।

৩ বছরের ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১২ ওয়ানডে। সেটাও আবার ভিন্ন ভিন্ন তিনটি পজিশনে। তবে এবার সবাই চাইবে লিটন তার ক্লাস ও নিজের সবটুকু উজার করে দিয়ে তার সেরাটা দিবেন। আর এশিয়া কাপে দলের হবে বড় অবদান রাখবেন।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫১৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন