সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলছেন কুক

মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮

11_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন অ্যালেস্টার কুক। ভারতের বিপক্ষে চলতি সিরিজের ওভাল টেস্টই হবে ইংল্যান্ডের জার্সি গায়ে তার শেষ ম্যাচ। এমনটিই জানানো হয় প্যাভিলিয়নের এক প্রতিবেদনে।

১৬০ ম্যাচে ১২২৫৪ রান করা কুকের বয়স ৩৪ পূর্ণ হয়নি এখনও, তবে বিদায় বলার জন্য এটাকেই সঠিক সময় মনে করছেন তিনি। চলতি বছরে ব্যাটে রান নেই তার সেভাবে, ৯ টেস্টে গড় ১৮.৬২। তরুণ প্রজন্মকে সুযোগ করে দিতে এ সময়টাকেই উপযুক্ত মনে করছেন ইংল্যান্ডকে ৫৯ টেস্টে নেতৃত্ব দেওয়া এই বাঁহাতি ওপেনার।

'গত কয়েক মাস ধরে অনেক চিন্তা ও আলোচনার পর আমি ভারতের সঙ্গে টেস্ট সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া সিদ্ধান্ত নিয়েছি', ভারতের বিপক্ষে সিরিজ জেতার একদিন পর বলেছেন কুক।

ইংল্যান্ড ক্রিকেটকে আর কিছু দেওয়ার বাকি নেই বলেও জানিয়েছেন তিনি, “যদিও এটা দুঃখের দিন, তবুও আমি মুখে হাসি রাখতে পারছি, কারণ আমি জানি, আমি সব দিয়ে দিয়েছি। আর দেওয়ার কিছু নেই। আমি কল্পনার চেয়ে অনেক বেশি অর্জন করেছি। ইংলিশ ক্রিকেটের বেশ কিছু কিংবদন্তির পাশে খেলেছি লম্বা সময় ধরে। সতীর্থদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার ব্যাপারটা আমার সিদ্ধান্তের সবচেয়ে কঠিন অংশ ছিল। তবে আমি জানি, এটাই ঠিক সময়।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৫৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন