সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

নারায়ণগঞ্জে সিয়াম হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

নারায়ণগঞ্জে স্কুল ছাত্র আরাফাত হোসেন সিয়াম হত্যা মামলার রায়ে তিন আসামিকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি লাশ গুমের দায়ে সাজাপ্রাপ্তদের ৭ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় প্রদানকালে ৫ আসামি আদালতে উপস্থিত ছিলো। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত একজন পলাতক রয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা হলো- মেহেদী মন্ডল, হালিম ও আসলাম। মামলায় আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর ৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। তারা হলো- ফারুক মন্ডল, মেরিনা মন্ডল ও বিপ্লব।

মাদকাসক্ত মেহেদী মন্ডলসহ সাজাপ্রাপ্তরা ২০১৩ সালের ২২ নভেম্বর সদর উপজেলার ফতুল্লা থানার মাসদাইর এলাকায় কবুতর কেনাকে কেন্দ্র করে স্থানীয় আদর্শ স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র সিয়ামকে ছুরিকাঘাতের পর শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘটনার পরদিন মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে সিয়ামের বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত সিয়ামের বাবা মোস্তফা মাতবর বাদী হয়ে ছয়জনকে আসামি করে ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতারের পর মেহেদী মন্ডল ও আসলাম হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

তদন্ত শেষে পুলিশ ২০১৫ সালের ২৪ মার্চ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪৯২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন