সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্র উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে গ্রীষ্মকালীন ঝড় 'গর্ডন'

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

16.jpg
বিডিলাইভ ডেস্ক :

গ্রীষ্মকালীন ঝড় গর্ডন শক্তি সঞ্চয় করে যুক্তরাষ্ট্র উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। ঝড়টি হারিকেনের শক্তি নিয়ে নিউ অর্লিন্সের কিছু পূর্বে আঘাত হানতে যাচ্ছে।

কর্তৃপক্ষ নিউ অর্লিন্সে জরুরি অবস্থা ঘোষণা করেছে। ২০০৫ সালে প্রলয়ঙ্করী হারিকেন ক্যাটরিনার আঘাতে নিউ অর্লিন্স ও মিসিসিপি লণ্ডভণ্ড হয়ে যায়।

মিয়ামি ভিত্তিক জাতীয় হারিকন সেন্টার (এনএইচসি) জানিয়েছে, গ্রিনিচ মান সময় বুধবার ০০০১ টায় গর্ডন মিসিসিপির উপকূলীয় নগরী বিলক্সি থেকে ৭৫ মাইল দক্ষিণপূর্বে অবস্থান করছিল। সোমবার এটি ফ্লোরিডার দক্ষিণ উপকূলে অবস্থান করছিল।

লুইজিয়ানা-মিসিসিপি অঙ্গরাজ্য সীমানা বরাবর পার্ল রিভারের তীরবর্তী এলাকা থেকে পূর্বে আলাবামা-ফ্লোরিডা সীমান্ত পর্যন্ত হারিকেনের সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

স্থানীয় সংবাদ সম্প্রচার মাধ্যম ডব্লিউএলওএস জানায়, মিসিসিপির হ্যারিসন কাউন্ট্রির শেরিফ ট্রয় পিটারসন স্থানীয় সময় সন্ধ্যা সাতটা থেকে পরের দিন সকাল সাতটা পর্যন্ত কারফিউ জারি করেছেন।

মিসিসিপি গ্যামিং কমিশন বিকেল ৫টা থেকে সবগুলো ক্যাসিনো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ঝড়টি ঘণ্টায় ১৪ মাইল বেগে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। ঝড়টির কেন্দ্রে ঘণ্টায় সর্বোচ্চ গতিবেগ ৭০ থেকে ৮০ মাইল।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন