সর্বশেষ
মঙ্গলবার ১১ই আষাঢ় ১৪২৬ | ২৫ জুন ২০১৯

'মাশরাফি ‍অতুলনীয়, সাকিব-তামিম-রিয়াদ বিশ্বমানের খেলোয়াড়'

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

1-956.jpg
বিডিলাইভ ডেস্ক :

সম্প্রতি সময়ে ক্রিকেটে বাংলাদেশ যে উন্নতি করেছে তাতে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল- এই পাঁচ সিনিয়র ক্রিকেটার অন্যতম ভূমিকা রেখেছেন। তাদের হাত ধরেই সামনে আরো ভালো কিছু করার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

প্রায় ১৩ বছর ধরে জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলছেন মুশফিকুর রহিম। উইকেটরক্ষকের পাশাপাশি তিনি দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ, ভরসার প্রতীক। অনেক ম্যাচেই তার হাত ধরে জয় পেয়েছে বাংলাদেশ।

বুধবার মুশফিকুর রহিমের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। এই সাক্ষাৎকারে মাশরাফি-সাকিব-রিয়াদ-তামিমদের সঙ্গে খেলার অভিজ্ঞতা তুলে ধরেছেন মুশফিকুর রহিম।

মুশফিকুর বলেছেন, গত চার-পাঁচ বছর ধরে আমার ধারাবাহিক ভালো খেলার পেছনে এই চার ক্রিকেটারের ভূমিকা রয়েছে। জীবন সহজ হয়ে যায় যখন সাকিব, রিয়াদ ভাই অথবা তামিমের সঙ্গে ব্যাট করি। ক্রিকেট একার খেলা নয়। ভালো পার্টনারশিপ গুরুত্বপূর্ণ। আমাদের সবারই ম্যাচ জয়ের ক্ষেত্রে বড় অবদান রয়েছে। গত চার-পাঁচ বছর ধরে আমাদের পাঁচজনের প্রত্যেকেই কঠোরভাবে চেষ্টা করেছি। এমন একটি প্রজন্মের ক্রিকেটারদের সাথে খেলতে পারাটা অনেক বড় কিছু। মাশরাফি ভাই অতুলনীয়। সাকিব-তামিম ও রিয়াদ ভাই প্রত্যেকেই বিশ্ব মানের খেলোয়াড়।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪০১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন