সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সুইডেনে কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচনে বাংলাদেশী রুহুল আমিন বিল্লাল

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

FB_IMG_1536131541753.jpg
প্রবাসী ডেস্ক :

সুইডেনের ঐতিহ্যবাহী ও ইতিহাস বিখ্যাত বন্দরশহর রাজধানী ষ্টকহোম “কমুনে দি সিগটুনা” নির্বাচনে প্রথমবারের মত কোন প্রবাসী বাংলাদেশী কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন।

আগামী ৯ই সেপ্টেম্বর অনুষ্ঠেয় এই নির্বাচনে শহরটিতে বসবাসরত বিদেশীদের মধ্য থেকে রুহুল আমিন বিল্লাল নামের এক প্রবাসী বাংলাদেশী লিবারেল রাজনৈতিক পার্টির মনোনীত কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

প্রথমবারের মত এত বড় পরিসরে নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করতে পেরে নিজেকে খুব ভাগ্যবান বলে মনে করেন বাংলাদেশী কাউন্সিলর পদপ্রার্থী রুহুল আমিন বিল্লাল। তার দেশের বাড়ী গাজীপুর পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা ডাঃ সামসুল হক।

এ বিষয়ে আমিন বিল্লাল বলেন, বিদেশে প্রবাসীদের বিভিন্ন খাতে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। প্রবাসীদের এ ধরনের সমস্যার সমাধানসহ অধিকার রক্ষায় কাজ করে যাব। এছাড়াও তিনি বলেন, আমি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে নির্বাচন করছি না। আমার সংগ্রাম ও দাবী সব ধর্ম ও বর্ণের মানুষের জন্যে। প্রবাসীদের স্বার্থে প্রশাসনিক ও উচ্চপর্যায়ের সংগঠন থেকে সাহায্য নেয়া ও তাদের সাহায্য করার লক্ষ্য নিয়েও কাজ করে যাব। মানবিক দৃষ্টিকোণ থেকেই মূলত এই পথে আসা। বর্তমানে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সুইডেন শাখার সভাপতি।

উল্লেখ্য, আগামী ৯ই সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ৭ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে সন্ধ্যা ৮ টা পর্যন্ত।

এ সময় তিনি স্থানীয় সকল প্রবাসী ভোটারদের উপস্থিত হয়ে ভোট দেবার জন্য অনুরোধ করেন। এছাড়াও নির্বাচনে জয়ী হয়ে প্রবাসীদের স্বার্থে কাজ করার সুযোগ চেয়ে সকলের নিকট দোয়া কামনা করেন।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন