সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

যে কারণে আমির অন্য খানদের চেয়ে আলাদা

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

aamir-khan.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউড ইন্ডাস্ট্রির বেশিরভাগ অভিনয়শিল্পীই আমির খানের মতো হতে চান। কেউ কেউ তার মতো অভিনয় করতে চান, আবার অনেকে হতে চান তার মতো ব্যক্তিত্ববান। বলিউডে আমিরকে ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলেও ডাকা হয়।

চলতি বছরের ২৯ এপ্রিল রূপালি পর্দার নায়ক হিসেবে দীর্ঘ ৩০ বছর পূর্ণ করেছেন এই নায়ক। এই ৩০ বছরে বহু ইতিহাস রচনা করেছেন, ভেঙেছেন অনেক রেকর্ড। দীর্ঘ তিন দশকের এই নায়কজীবনে নিজেকে উজাড় করে দিয়েছেন বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য।

সিনেমার জন্য কোনো পারিশ্রমিকই নেন না আমির খান! তার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ চিত্রনাট্য। তিনি চেষ্টা করেন যাতে প্রযোজকের কোনো আর্থিক ক্ষতি না হয়। কিছুদিন আগে আমির খান নিজেই জানিয়েছেন অভিনয়ের জন্য কোনো অর্থ দাবি করেন না তিনি। তবে ছবির একটি লভ্যাংশ নেন। ছবি ফ্লপ হলে তিনি কিছুই পান না।

বলিউডে আমির খানই প্রথম নায়ক, যার ছবি ১০০ কোটি টাকার ক্লাবে ঢুকেছিল। ২০০৮ সালে আমির খানের ‘গজনি’ ছবিটি তুমুল জনপ্রিয়তার সঙ্গে শত কোটির বেশি আয় করে। এই পর্যন্ত তার অনেক সিনেমা এই ক্লাবে প্রবেশ করেছে।

শুধু তাই নয়, ভারতীয় চলচ্চিত্রে সবচেয়ে বেশি আয় করা সিনেমার অভিনেতা আমির খান। তার ‘দঙ্গল’ ছবিটি ২ হাজার কোটির বেশি আয় করেছে।

বর্তমানে অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখকে নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন আমির খান। এই ব্যস্ততা ‘থাগস অব হিন্দুস্তান’ নিয়ে। আগামী ৭ নভেম্বরে মুক্তি পাবে ছবিটি।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৮২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন