সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর সঙ্গে বার্নিকাটের সেলফি

বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮

pm-dreamliner-127823.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হওয়া সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ বোয়িং ‌৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৫ সেপ্টেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘আকাশবীণা’র উদ্বোধন ঘোষণা করেন তিনি।

এরপর বিমানটির ভেতরে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। এসময় জাতীয় বিমান সংস্থার কর্মকর্তা এবং অতিথিদের কেউ কেউ তার সঙ্গে ছিলেন। এরমধ্যে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটও ছিলেন। উড়োজাহাজটির ইকোনোমি ক্লাসে বসে নিজের মোবাইল ফোনে প্রধানমন্ত্রীকে নিয়ে সেলফি তোলেন বার্নিকাট।

চতুর্থ প্রজন্মের সর্বাধুনিক সুযোগ সুবিধার উড়োজাহাজ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বাংলাদেশ বিমানের বহরে সংযুক্ত হয় গত ১৯ আগস্ট। যাবতীয় আনুষ্ঠানিকতা ও সফলভাবে পরীক্ষামূলক উড্ডয়ন শেষে বুধবার বাণিজ্যিকভাবে এর যাত্রা শুরু হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত নিয়মিত চলবে প্রতিদিন ঢাকা থেকে সিঙ্গাপুর এবং ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে। আর ১৬ অক্টোবর থেকে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দোহা ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া ঢাকা থেকে সরাসরি কুয়েতে ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া আমাদের সবচেয়ে লম্বা যে রুটটি রয়েছে, ঢাকা থেকে লন্ডন, এই রুটে আগামী ডিসেম্বর মাসে সপ্তাহে ছ'টি ফ্লাইট পরিচালনা করবো ড্রিমলাইনার দিয়ে।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২২১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন