সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

ট্রাম্পের স্থূল কথাবার্তায় বিরক্ত প্রশাসন, চলছে প্রতিরোধ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮

20.jpg
বিডিলাইভ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্থুল ও অসাবধানী কথাবার্তা এবং অনৈতিক আচরণের কারণে তার প্রশাসনের কর্মকর্তারা বিব্রত। পাশাপাশি তারা ট্রাম্পের অনেক কাজই ভেতর থেকে প্রতিরোধ করে যাচ্ছেন। এর ফলে ট্রাম্পের আবেগতাড়িত অনেক সিদ্ধান্ত থেকে আপাতত আমেরিকার জাতীয় স্বার্থ রক্ষা পাচ্ছে। পার্সটুডে সূত্রে এই তথ্য জানা যায়।

নাম প্রকাশে অনচ্ছিুক হোয়াইট হাউজের একজন কর্মকর্তা দৈনিক নিউ ইয়র্ক টাইমসে লেখা মতামত কলামে এ তথ্য তুলে ধরেছেন। তিনি বলেছেন, 'প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রশাসন থেকে যেভাবে প্রতিরোধের সম্মুখীন হচ্ছেন সম্ভবত আধুনিক সময়ে আমেরিকার অন্য কোনো নেতা তা হন নি।'

হোয়াইট হাউজের ওই কর্মকর্তার মতামত কলামটি গতকাল (বুধবার) নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত হয়েছে। তিনি বলেছেন, এ পরিস্থিতি প্রেসিডেন্ট ট্রাম্প বুঝতে পারছেন না। লেখক নিজেও ট্রাম্প প্রশাসনের প্রতিরোধকারী কর্মকর্তাদের একজন বলে উল্লেখ করেছেন।

প্রেসিডেন্ট ট্রাম্পের অনেক আবেগতাড়িত সিদ্ধান্ত যা আমেরিকার স্বার্থের পরিপন্থি তা অমান্য করার একটা চিত্র সম্প্রতি সিনিয়র সাংবাদিক বব উডওয়ার্ড তার ‘ফেয়ার’ গ্রন্থে তুলে ধরেছেন। সেখানে এ তথ্য তুলে ধরা হয়েছে যে, প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যা করতে বলেছেন কিন্তু সেই নির্দেশ বাস্তবায়ন করনে নি প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। এছাড়া, ট্রাম্পের ডেস্ক থেকে গুরুত্বপূর্ণ চিঠি উধাওয়ের ঘটনা ঘটেছে যা মার্কিন স্বার্থকে ক্ষতিগ্রস্ত করতে পারত। এভাবে অনেক কর্মকর্তা ট্রাম্পের অনৈতিক ও ক্ষতিকর কর্মকান্ডকে প্রতিরোধ করে চলেছেন।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন