সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

ব্রাজিলে প্রেসিডেন্ট প্রার্থীকে ছুরিকাঘাত

শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮

brazil-20180907102143.jpg
বিডিলাইভ ডেস্ক :

ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেয়ার বোলসোনারো ছুরিকাঘাতের শিকার হয়েছেন। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রিওডি জেনিরো থেকে ২০০ কিলোমিটার উত্তরের শহর জুইজ ডি ফোরাতে নির্বাচনি সমাবেশ করার সময় এক দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে।

ব্রজিল পুলিশ বলছে, ফিলানথ্রপিক ক্যান্সার হাসপাতালে প্রচারণা চালানো সময় ৬৩ বছর বয়সী এ রাজনীতিবিদের পেটে ছুরিকাঘাত করে অজ্ঞাতনামা হামলাকারী। তারা ওই হামলাকারীকে আটক করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় বোলসোনারোর পেটে নিচের অংশে একটি ছুড়ি দিয়ে আঘাত করা হয়। ল্যাটিন আমেরিকার বৃহত্তম এই জাতির দুর্নীতি দমনে বেশ কিছু পদক্ষেপ নিয়েছিলেন তিনি।

গ্লোবো নিউজ নামে ব্রাজিলের ২৪ ঘন্টার একটি নিউজ চ্যানেলের সংবাদে জানা যায়, বোলসোনারোকে জুইজ ডি ফোরার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে যেখানে তার পেটে অস্ত্রোপচার করা হয়। এই হামলার কারণে ডানপন্থী এই নেতার লিভার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে বলেও জানান তারা।

ব্রাজিলের একটি বেসরকারি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী অক্টোবরে আসন্ন প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনে বোলসোনারো ২২ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে রয়েছেন বলে দেশটির ইন্সটিটিউট অব পাবলিক অপিনিয়ন এন্ড স্ট্যাটিসটিকস নামের একটি প্রতিষ্ঠানের জনমত জরিপে জানা যায়।

ব্রাজিলের নির্বাচনী আদালত সাবেক প্রেসিডেন্ট এবং জনপ্রিয় বামপন্থী লুইজ ইনাসিও ডি সিলভা লুলাকে নির্বাচনে অবৈধ ঘোষণা করার পর এটি প্রথম জনমত জরিপ। এর আগের জনমত জরিপে এগিয়ে থাকা লুলাকে দূর্নীতির অভিযোগে ১২ বছরের কারাদন্ড দেয় দেশটির আদালত।


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন