সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে জাল টাকা ও ভারতীয় রুপি তৈরির কারাখানার সন্ধান

শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮

Chapainawabganj.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ শহরের টিকরামপুর মহল্লায় একটি ভাড়া বাড়িতে শুক্রবার (৭ সেপ্টেম্বর) বিকেলে জাল টাকা তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।  এরপরই ওই বাড়িতে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির কারিগর রুবেল (২১) নামে এক যুবককে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা। রুবেল শহরের জোড়বাগান মহল্লার আকবরের ছেলে বলে নিজের পরিচয় দিয়েছেন। অভিযানে বিপুল পরিমাণ জাল বাংলাদেশী এক হাজার টাকা ও ভারতীয় দুই হাজার রুপির নোট  এবং এসব তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

ঘটনাস্থলে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপন খবর পেয়ে বিকেলে টিকরামপুরের ওই বাড়িতে জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালানো হয়। সেখান থেকে বিপুল পরিমাণ জাল টাকা ও ভারতীয় রুপি উদ্ধার করা হয়। এছাড়া টাকা তৈরির কাজে ব্যবহৃত প্রায় কোটি টাকা মূল্যের সরঞ্জামও জব্দ করা হয়। এসময় কারখানা থেকে টাকা তৈরির কারিগর রুবেলকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেকে রাজশাহীর গোদাগাড়ি ডিগ্রী কলেজের অনার্সের ছাত্র বলে পরিচয় দিয়েছেন । কমান্ডার জানান, রুবেল ৫/৬ মাস আগে বাড়িটি ভাড়া নিয়ে এ কাজ শুরু করেন। এ বাড়িটি তাঁর গুরু তাঁকে ভাড়া নিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন এই যুবক। তদন্তের স্বার্থে ওই ব্যক্তির পরিচয় গোপন রাখা হয়েছে। কমান্ডার জানান, এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এলাকাবাসী জানান, রুবেল প্রায় পাঁচ মাস আগে ওই বাড়িটি ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। তবে তিনি বাড়ির বাইরে খুব একটা বের হতেন না।


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন