সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

৪ মিনিটের ব্যবধানে ম্যাচের দৃশ্য বদলে তুরস্কের জয়

মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

মাত্র ৪ মিনিট। ২৪০ সেকেন্ডের ব্যবধানেই ম্যাচের দৃশ্যপট বদলে দিলেন তুরস্কের এমরি আকবাবা। ইউয়েফা নেশনস লিগে শেষ মুহূর্তে তার জোড়া গোলের সুবাদেই ২-০ তে পিছিয়ে পড়েও সুইডেনের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে তুরস্ক।

প্যাভিলিয়নের প্রতিবেদন অনুযায়ী, ইউয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে রাশিয়ার কাছে হেরেছিল তুরস্ক। দ্বিতীয় ম্যাচেও শুরুটা ভালো হয়নি তাদের। ৩৪ মিনিটে সুইডেনকে এগিয়ে দেন ইসাক থেলিন। লুডউইক অগাস্টিনসনের পাসে বল পেয়ে বক্সের ভেতর থেকে শট নিয়েছিলেন থেলিন, তার সেই শট প্রথমবার ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরে ঠেকিয়ে দেওয়া সেই বল আবারও তার পায়ে আসলে সেবার জালে জড়াতে ভুল করেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে সুইডিশরা। ৪৯ মিনিটে প্রথম গোল করা থেলিসের পাসেই বক্সের বাইরে থেকে নেওয়ার দুর্দান্ত এক শটে গোল করেন ভিক্টর ক্লাসন। দুই মিনিট পর এক গোল শোধ করে তুরস্ক। মেহমেত তোপালের বাড়ানো বলে গোল পান হাকান চালহানগলু।

সমতায় ফেরার জন্য মরিয়া তুরস্ক আক্রমণ কম করেনি। তবে কিছুতেই যেন সমতাসূচক গোলটা আসছিল না। ম্যাচের তখন ৮৮ মিনিট। চেনক টসুনের বাড়ান বল আয়ত্তে নিলেন আকবাবা, বক্সের বাইরে থেকে তার বা পায়ের শট গোলকিপারকে বোকা বানাল, সমতায় ফিরল তুরস্ক।

ঠিক ৪ মিনিট পর এল সেই মহামূল্যবান গোল। সেরদার গুরলেরের দারুণ এক ক্রসে লাফিয়ে উঠে হেড করলেন আকবাবা, গোলকিপারের কিছুই করার ছিল না সেখানে। আকবাবার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তুরস্ক। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এফ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে তারা। রাশিয়া আছে প্রথম স্থানে, তাদের পয়েন্টও তিন। শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সুইডেন।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২১৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন