সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আশ্বিন ১৪২৬ | ১৫ অক্টোবর ২০১৯

যবিপ্রবির সামনের সড়কে ছাত্রলীগের উদ্যোগে জেব্রাক্রসিং নির্মাণ

সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮

Jessore.jpg
যবিপ্রবি প্রতিনিধি :

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জেব্রাক্রসিং নির্মাণ করলো যবিপ্রবি ছাত্রলীগ।

গতকাল ১৫ সেপ্টেম্বর রাত ১১ টার সময় যবিপ্রবি শাখা ছাত্রলীগের উদ্যোগে এই জেব্রাক্রসিং নির্মাণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মেইনগেটের সামনে দিয়ে চলে যাওয়া এ সড়কে একটা স্পিডব্রেকার থাকলেও রাস্তা পারাপারের জন্য ছিল না কোন জেব্রাক্রসিং । ইতিমধ্যে কয়েকবার রাস্তা সংস্কার হলেও বাড়েনি স্পিডব্রেকারের সংখ্যা, তৈরি হয়নি কোন জেব্রাক্রসিং। যার ফলে সড়কটিতে প্রতিনিয়তই ঘটতো ছোট-বড় দুর্ঘটনা। তাই নিত্যদিনের এ সমস্যা নিরসনে যবিপ্রবি ছাত্রলীগ রাতের আধারে তৈরি করল জেব্রাক্রসিং।

এ সম্পর্কে শেখ হাসিনা হলের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিন সাংবাদিকদের জানান, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে নিরাপদ সড়ক ব্যবস্থা বিনির্মাণে আমরা যবিপ্রবি ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে রাতভর রাজপথে থাকবো”। এরিন অঙ্গিকার করেন তিনি ও তার সংগঠন যবিপ্রবি ছাত্রলীগ সর্বদা সাধারণ ছাত্রছাত্রী ও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি ছাত্রলীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ নুর, শহীদ মসিয়ূর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরীফ উদ্দিন, শেখ হাসিনা হলের সাংগঠনিক সম্পাদক শতাব্দী রায়, সহ-সভাপতি হাবিবা ইসলাম। এছাড়াও রকুনুজ্জামান রনি,মাসুম বিল্লাহ, তারেক হাসান সহ আর অনেকে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাডেমিক ভবনটিও যশোর - চৌগাছা সড়কের পাশেই অবস্থিত। প্রতিদিন এ সড়কে চলাচল করে ছোট বড় হাজারো যানবাহন। কিন্তু রাস্তায় কোন ট্রাফিক সাইন না থাকায় গাড়ির চালকেরা হর্ন বাজানোর ব্যাপারে উদাসীন। উচ্চস্বরে হর্ন বাজানোর কারণে ক্লাসে শিক্ষার্থীদের মনোযোগে বিঘ্ন ঘটে।

এ সমস্যা নিরসনে খুব দ্রুতই যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকর পদক্ষেপ গ্রহণ করে এমনটাই প্রত্যাশা সাধারণ শিক্ষার্থীদের।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৮১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন