সর্বশেষ
মঙ্গলবার ৮ই কার্তিক ১৪২৫ | ২৩ অক্টোবর ২০১৮

দেশে প্রথম বারের মতো ফুড সেইফটি ম্যানেজমেন্ট ডিগ্রী দেবে বাকৃবি

সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮

BKB.jpg
বাকৃবি প্রতিনিধি :

দেশে প্রথম বারের মতো ফুড সেইফটি ম্যানেজমেন্ট এর ওপর স্নাতক ডিগ্রী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে ফুড সেইফটি ম্যানেজমেন্টের ওপর এই ডিগ্রী দেওয়া হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান, ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ।

সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন।

সংবাদ সম্মেলনে ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ আরো জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। ১৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইন ও এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান এবং ২০১৭-১৮ সালের এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় সমষ্টিগতভাবে ন্যূনতম জিপিএ ৯ প্রাপ্ত শিক্ষার্থীরা অনলাইন ও এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবে। ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা জমা দিতে হবে।

১৯ অক্টোবর পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ওয়েবসাইটে ছবি আপলোড ও প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ডাউনলোড করা যাবে। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে মোট ১২৩০ সিটের বিপরীতে ১০ গুণ (১২,৩০০) শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (https://admission.bau.edu.bd/) পাওয়া যাবে।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২০৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন