সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগ শুরু করেছেন মেসি

বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

লিওনেল মেসির জন্য এসব এখন রোজকার কাজ হয়ে গেছে। হ্যাটট্রিক ক্যারিয়ারে অনেকই করেছেন, পিএসভির সাথে হ্যাটট্রিকটা তাই অভাবনীয় কিছু নয়। তবে এমন দুর্দান্ত তিন গোলে হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম শুরু করেছেন, মেসি সেজন্য তা মনে রাখতেই পারেন। সঙ্গে উসমান দেম্বেলের আরেকটি দুর্দান্ত ফিনিশিংয়ে বার্সেলোনা ৪-০ গোলের সহজ জয়ে শুরু করেছে এবারের চ্যাম্পিয়ন্স লিগ।

প্যাভিলিয়নের প্রতিবেদন অনুযায়ী, অবশ্য ম্যাচের ফল যেমন বলছে, অনেকটা সময়ই অতটা একতরফা ছিল না। বরং পিএসভি অনেকটা সময় পর্যন্ত ভালোভাবেই ম্যাচে ছিল, প্রতিআক্রমণে বেশ কয়েকবার হুমকিও ছড়িয়েছিল। প্রথমার্ধেই কয়েকবার বার্সার রক্ষণে হানা দেয়। তবে বার্সাও সেভাবে পরিষ্কার সুযোগ পাচ্ছিল না। প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩১ মিনিট। বক্সের ঠিক বাইরে ফ্রিকিক পেয়েছিলেন মেসি, বাঁ পায়ের নিখুঁত মাপা শট ঠেকানোর সাধ্য ছিল না পিএসভি গোলরক্ষকের। পেনাল্টি নিয়ে নিজের আক্ষেপের কথা বলেছেন, তবে ফ্রিকিকে এমনভাবে গোল করলে পেনাল্টির আর কী দরকার!

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেয়ে যায় বার্সা। কৌতিনিয়ো দুই মিনিটের মধ্যে গোলের পরিষ্কার দুইটি সুযোগ পেয়েছিলেন। একবার সহজ সুযোগ নষ্ট করেছেন, আরেকবার তার শট দারুণভাবে ঠেকিয়ে দিয়েছেন প্রতিপক্ষ গোলরক্ষক। সুয়ারেজের দুর্দান্ত একটা চিপ বারে চুমু খেয়ে একটুর জন্য গোল হয়নি। ৭৪ মিনিটে যেভাবে বার্সা দ্বিতীয় গোল পেল, সেটিও অসাধারণ। কৌতিনিয়োর পাস থেকে বল পেয়ে দারুণ এক টার্নে দুজনকে ঝেড়ে ফেলেন দেম্বেলে। বক্সের বাইরে থেকে ডান পায়ের বাঁক খাওয়ানো শট চলে যায় জালে।

এরপর মঞ্চটা নিজের করে নিয়েছেন মেসি। ৭৭ মিনিটে রাকিতিচের হাওয়ায় ভাসানো বল কেউ কিছু বুঝে ওঠার আগেই প্রথম স্পর্শে জড়িয়ে দিয়েছেন জালে। ৭৯ মিনিটে উমতিতি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে একটু ছন্দপতন হয় বার্সার। তবে মেসির হ্যাটট্রিকে তা বাধা হতে পারেনি। ৮৪ মিনিটে সুয়ারেজের ডিফেন্সচেরা পাস থেকে ডান পায়ের শটে বল জড়িয়ে দিয়েছেন জালে। চ্যাম্পিয়নস লিগে অষ্টম হ্যাটট্রিক হলো মেসি, ছাড়িয়ে গেলেন রোনালদোকেও।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৭২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন