সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

প্রথম লাল কার্ড দেখে মাঠেই কেঁদে ফেললেন রোনালদো

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

ম্যাচে মোট তিনবার পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারি। তার দুইটি পেয়েছিল জুভেন্টাস, দুইটি নিয়েছেন মিরালেন পিয়ানিচ, দুইবারই করেছেন গোল। আরেকটা ভ্যালেনসিয়ার, সেটা ঠেকিয়ে দিয়েছেন জুভেন্টাস গোলরক্ষক ওজানিক সেজনি। শেষ পর্যন্ত ভ্যালেনসিয়াকে হারাতে খুব একটা কষ্ট করতে হয়নি জুভেন্টাসকে। ২-০ ব্যবধানেই জিতেছে তারা।

কিন্তু সবকিছু আসলে ছাপিয়ে গেছে রেফারির অন্য আরেকটা সিদ্ধান্ত। তিন পেনাল্টির সঙ্গে একটা লাল কার্ডও দেখিয়েছেন জার্মান রেফারি ফেলিক্স ব্রিখ। তাও যাকে তাকে নয়, ক্রিশ্চিয়ানো রোনালদোকে। ২৯ মিনিটেই তাই দশ জনের দলে পরিণত হয়েছিল জুভেন্টাস।

ম্যাচ শেষেও রেফারির সেই সিদ্ধান্তই ছাপিয়ে গেছে জুভেন্টাসের জয়। আর নতুন ক্লাবের হয়ে রোনালদোর চ্যাম্পিয়নস লিগের নতুন অধ্যায়টা থেমেছে চোখের জলে। রেফারির অদ্ভুত সিদ্ধান্তে অবাক হয়ে প্রায় কেঁদেই ফেলেছিলেন রোনালদো। স্পেনে এমন ফিরে আসা তো তিনি চাননি। চ্যাম্পিয়নস লিগে ১৫৪ তম ম্যাচে এসে রোনালদো দেখলেন ক্যারিয়ারের প্রথম লাল কার্ড। এই ম্যাচটা তো তিনি ভুলে যেতেই চাইবেন।

শুরু দিকে সহজ সুযোগগুলো নষ্ট করার হতাশা জুভেন্টাসের আরও বাড়ে ২৯ মিনিটে। ভ্যালেনসিয়া ডিফেন্ডার জেইসন মুরিলোর সঙ্গে ডিবক্সের ভেতর বল দখলের লড়াই চলছিল রোনালদোর। রোনালদো বলের দিকেই নজর দিয়েছিলেন, কিন্তু মুরিলো নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তাতেই। মুরিলোর আচরণ পছন্দ হয়নি রোনালদোর, তার মাথায় হাত দিয়ে রাগ ঝেড়েছেন, তাতে মুরিলো চুলে হাত পড়েছে রোনালদোর। ঠিক কী করতে চেয়েছিলেন সেটা রোনালদোই ভালো জানেন। রেফারির চোখে ঘটনা এড়িয়ে গেলেও, গোললাইনে থাকা সহকারির সিদ্ধান্তে ওই কারণেই সরাসরি লাল কার্ড দেখতে হয় রোনালদোকে। রেফারির অমন সিদ্ধান্তে নিজের চোখকেই যেন বিশ্বাস করতে পারছিলেন না রোনালদো! মাঠে বসেই পড়েছিলেন হতবাক হয়ে। চ্যাম্পিয়নস লিগে ভিএআর না থাকায় শেষরক্ষাও হয়নি রোনালদোর।

পরে অবশ্যই এই অন্যায় সিদ্ধান্তের প্রতিশোধটা ভালোই নিয়েছেন তার সতীর্থরা। ১০ জনের জুভেন্টাস ২-০ গোলের ব্যবধানে জয়ী হয়েই মাঠ ছেড়েছেন।

চ্যাম্পিয়নস লিগের আশায় ১০০ মিলিয়ন ইউরো খরচ করে রোনালদোকে কিনেছেন ইতালিয়ান ক্লাবটি। সেই চ্যাম্পিয়ন লিগের শুরুতে এই ধাক্কায় বড় ক্ষতিই হলো দলটির। আগামী ম্যাচে খেলা হবে না তাদের বাজির ঘোড়া রোনালদোর।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৩৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন