সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

জাঁকজমক আয়োজনে প্রথম ফিচার লেখক সম্মেলন অনুষ্ঠিত

শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮

6.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

'লেখার গল্প, গল্পের লেখা' প্রতিপাদ্যে সারা দেশের ফিচার লেখকদের নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো ‘ফিচার লেখক সম্মেলন-২০১৮’।

গতকাল শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে 'ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ' এ দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান এই সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেসরকারি গণবিশ্ববিদ্যালয়, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়সহ  ১৭টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬০ জন তরুণ ফিচার লেখক অংশগ্রহণ করেন।

আনাদুল এজেন্সির বাংলাদেশ প্রতিনিধি ও সম্মেলনের কো-অর্ডিনেটর মোতাসিম বিল্লাহ নাসিরের সঞ্চালনায় আয়োজনে বক্তব্য রাখেন এএফপি’র বাংলাদেশ ব্যুরো চিফ শফিকুল আলম, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ইফতেখার মাহমুদ, এটিএন বাংলার প্রধান প্রতিবেদক সানাউল হক দোলন, ইউএনবির বিশেষ প্রতিনিধি একেএম মঈনুদ্দিন, লেখক ও নির্মাতা সাদাত হোসাইন, মুক্তিযোদ্ধা অধ্যাপক মুজিব খান, ফিচার লেখক ওমর শাহেদ প্রমূখ।

ফিচার লেখকদের উৎসাহিত করে আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপির বাংলাদেশ ব্যুরো প্রধান শফিকুল আলম ফিচার লেখকদের নিয়ে  সম্মেলনে বলেন ‘ফিচার লেখার একটি উর্বর ভূমি বাংলাদেশ, ষোল কোটি মানুষের দেশে ক্রমাগত ভাঙা-গড়ার চিৎকার ফিচার লেখার মূল উপাদান’।

বক্তারা তরুণ ফিচার লেখকদের ক্যাম্পাস ফিচার রাইটিং, টেলিভিশন সাংবাদিকতা ও ফিচার, ফিচার রিপোর্ট, বিশ্ব মিডিয়ায় ফিচার রাইটিং বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন এবং তাদের লেখার পেছনের গল্প বলার মাধ্যমে অনুপ্রাণিত করেন।

উল্লেখ্য, আয়োজনে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সাদি, প্রচার সম্পাদক ওহী আলম ও দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম সহ চার সদস্যের একটি দল অংশগ্রহণ করে।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন