সর্বশেষ
শনিবার ৫ই কার্তিক ১৪২৫ | ২০ অক্টোবর ২০১৮

তাড়াশে ইজিবাইক শ্রমিকদের বিক্ষোভ

রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

jjj.jpg
সোহেল রানা সোহাগ, সিরাজগঞ্জ থেকে :

সিরাজগঞ্জের তাড়াশে অটোরিক্সা (ইজিবাইক) থেকে অবৈধভাবে চাঁদা দাবীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিকেরা।

জানা গেছে, উপজেলার প্রায় ২শতাধিক গরীব, মেহনতী ও হতদরিদ্র্য মানুষ অটোরিক্সা (ইজিবাইক) চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তাড়াশ পৌরসভা কতৃক নির্ধারীত পৌর কর পরিশোধ করেই প্রতিদিন তারা উপজেলার বিভিন্ন রুটে চলাচল করে।

কিন্তু সম্প্রতি কতিপয় স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থের জন্য কথিত অটো টেম্পু, সিএনজি ও টেক্সিচালক মালিক সমিতির নামে রশিদ ছাপিয়ে চাঁদা দাবী করছে এবং ৭ দিনের মধ্যে ২ হাজার টাকা জমা দিয়ে সমিতির সদস্য হওয়ার জন্য অন্যায়ভাবে চাপ সৃষ্টি করছে।

এরই প্রতিবাদে রোববার দুপুরে উপজেলার পরিষদ চত্বরে মালিক ও শ্রমিক পরিবহন সহ একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা গোলাম রাব্বানী, আলতাব হোসেন, আব্দুর রউফ প্রমুখ।

বক্তাগণ বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পরেও অবৈধ চাঁদা বন্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তারা আরো বলেন, অবিলম্বে অন্যায়ভাবে নেওয়া এ চাঁদা বন্ধ করতে হবে। নইলে উপজেলার সকল রুটে অনিদিষ্ট সময়ের জন্য অটোরিক্সা (ইজিবাইক) চলাচল বন্ধ করে দেওয়া হবে।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পৌর সচিব কে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তবে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আমি লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন