সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

রাজনৈতিক পরিস্থিতি যাই হোক অর্থনীতিতে প্রভাব পড়বে না: অর্থমন্ত্রী

রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

abul-mal-abul-muhid-20180415142524.jpg
বিডিলাইভ ডেস্ক :

নির্বাচনের সময় দেশে রাজনৈতিক পরিস্থিতি যাই হোক, অর্থনীতিতে এর প্রভাব পড়বে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ে আইসিএমএবির (ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশ) আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করে এ কথা জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য আঞ্চলিক বাধাগুলো ডিঙাতে চায় বাংলাদেশ।

২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত এসডিজির উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো অর্জন করতে চায় বাংলাদেশ। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করে আইসিএমএবি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী জানান, ভালো ব্যবস্থাপনার মাধ্যমে শক্ত অবস্থানে এখন বাংলাদেশের অর্থনীতি। তিনি বলেন, ‘দেশের অর্থনীতি এখন ভারসাম্যপূর্ণ অবস্থানে আছে। তাই তিন মাস পরে দেশের নির্বাচনে যাই হোক না কেন, অর্থনীতিতে এর প্রভাব পড়বে না বলেই আশা করি।’

অর্থমন্ত্রী আরো জানান, আঞ্চলিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি নানা উদ্যোগের মাধ্যমে, দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে ভালো বাণিজ্য সম্পর্ক তৈরি করতে চায় সরকার।

তিনি বলেন, ‘আঞ্চলিক সম্পর্ক উন্নয়ন খুবই জরুরি আমাদের জন্য। তাই এ ক্ষেত্রে বিদ্যমান বাধাগুলো নিরসনের চেষ্টা করছি আমরা, যা আমাদের অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখবে।’


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন