সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

এএফসি কাপের গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

image-44051-1537704069.jpg
বিডিলাইভ ডেস্ক :

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের শেষ ম্যাচে ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ।

চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা দল বাংলাদেশ সরাসরি খেলবে দ্বিতীয় পর্বে। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ভিয়েতনামের সামনেও পরের পর্বে খেলার সুযোগ আছে।

৬ গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপকে নিয়ে আগামী ফেব্রুয়ারি-মার্চে হবে দ্বিতীয় পর্ব। সেখান থেকে সেরা চার দল থাইল্যান্ডে অনুষ্ঠেয় মূল পর্বে অংশ নেওয়ার সুযোগ পাবে। মূল পর্বে তাদের সঙ্গে থাকবে উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান ও স্বাগতিক থাইল্যান্ড। আগামী বছরের সেপ্টেম্বরে মূল পর্ব হওয়ার কথা।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও গোলের জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে মারিয়ার দলকে। পঞ্চম মিনিটে বাঁদিক থেকে ঋতুপর্ণা চাকমা ক্রস করলেও বক্সের ভেতরে থাকা শামসুন্নাহার জুনিয়র আর তহুরা খাতুন বলে পা ছোঁয়াতে পারেননি। চার মিনিট পর অধিনায়ক মারিয়া মান্ডার জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়ে আবার হতাশ করে স্বাগতিকদের।

৩৭ মিনিটে অবশ্য শামসুন্নাহার জুনিয়রের জোরালো শট চলে যায় জালে। কিন্তু অফসাইডের কারণে গোল হয়নি। অবশেষে বিরতির ঠিক আগে আসে কাঙ্ক্ষিত গোল। আনাই মোগিনীর শট ভিয়েতনাম গোলকিপারের হাত ফসকে বেরিয়ে গেলে শামসুন্নাহার জুনিয়রের পাস থেকে হেডে লক্ষ্যভেদ করেন তহুরা খাতুন।

দ্বিতীয়ার্ধেও লাল-সবুজ দলের আক্রমণে ভাটা পড়েনি। কিন্তু প্রতিপক্ষ গোলকিপারের দৃঢ়তায় একটির বেশি গোল পায়নি। ৫৩ মিনিটে শামসুন্নাহার জুনিয়রের জোরালো শট ধরে ফেলার পর ঋতুপর্ণার শটও ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ভিয়েতনামের গোলকিপার।

৬৩ মিনিটে দ্বিতীয় গোলের উৎস কর্নার। মারিয়ার কর্নার থেকে শামসুন্নাহার জুনিয়রের হেড ফিরে আসে সাইড বারে লেগে। ফিরতি বলে আঁখির শট ঠেকিয়ে দেন গোলকিপার। তবে আঁখি আবার শট নিলে বল জড়িয়ে যায় জালে। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর জয় নিয়ে আর ভাবতে হয়নি।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪০০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন