সর্বশেষ
মঙ্গলবার ৮ই কার্তিক ১৪২৫ | ২৩ অক্টোবর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন আদর্শ দেশপ্রেমিক, সৎ রাষ্ট্রনায়ক :নোবিপ্রবি উপাচার্য

সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

11.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্বের শীর্ষ সৎ চিন্তক, একজন আদর্শ রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন বলে উল্লেখ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

তিনি আরো বলেন, 'আজ রাজনীতি ও দেশ পরিচালনায় দেশরত্ন শেখ হাসিনা বিশ্ববাসীর কাছে আদর্শ, অনুকরণীয় নেতৃত্ব। এমন নেতৃত্বে বাংলাদেশ আজ গর্বিত। শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরাধিকার। আমরা তার কর্মময় জীবনের সাফল্য ও দীর্ঘায়ু কামনা করি, তিনি যেন বাংলাদেশসহ বিশ্ববাসীকে নেতৃত্ব ও সেবা করার সুযোগ পান।'

আজ সোমবার সকালে শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির প্রথম দিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান এসব কথা বলেন।

র‌্যালিতে অংশ নেন নোয়াখালী ৪ আসনের মাননীয় সাংসদ ও নোবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য জনাব একরামুল করিম চৌধুরি এমপি। তিনি বক্তৃতায় বলেন, 'জাতির পিতার সুযোগ্য কন্যার কারণে বিশ্ববাসীর কাছে বাংলাদেশ আজ পরিচিত। বাংলাদেশ মানেই শেখ হাসিনা।'

এসময় একরামুল করিম চৌধুরি এমপি নোবিপ্রবির অনন্য এ আয়োজনকে অভিনন্দন জানান। শোভাযাত্রায় নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, সমিতি-সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শোভাযাত্রা ও পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্টার, দপ্তরসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন, নোবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোভাযাত্রাপূর্ব বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে ২৪ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৮ সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে নোবিপ্রবি কর্তৃপক্ষ। নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান মহোদয়ের আন্তরিক অভিপ্রায়ে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এ উপলক্ষে পাঁচটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটির সিদ্ধান্তক্রমে ২৬ সেপ্টেম্বর বিকেলে হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে দেশরত্ন শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ২৮ সেপ্টেম্বর সকাল ১০ টায় জন্মদিনের কেক কাটা ,শিশু মেলা ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জুমা মিলাদ ও দোয়া আয়োজন করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর ইএসডিএম ও এগ্রিকালচার বিভাগের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির পালনের কথা রয়েছে। এছাড়াও ওইদিন প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর ২০১৮ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব এবং মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী পালন উপলক্ষে ক্যাম্পাসে আলোকসজ্জা করা হবে।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১০৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন