সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

যে গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড জিতলেন সালাহ (ভিডিও)

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

15_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের বাইসাইকেল কিককে টপকে এবারের বর্ষসেরা গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন মোহাম্মদ সালাহ। এভারটনের বিপক্ষে গত ডিসেম্বরে প্রিমিয়ার লিগে লিভারপুলের জার্সিতে তার করা গোল এবারের ভোটে সেরা নির্বাচিত হয়েছে।

পুসকাস অ্যাওয়ার্ড জিতে চমকে দিলেন সালাহ। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে গ্যারেথ বেলের ওভারহেড কিক গোল এই পুরস্কারের দৌড়ে এগিয়ে ছিল। তাছাড়া জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর বাইসাইকেল কিক গোল জিতেছিল গত আগস্টের উয়েফা বর্ষসেরা এমন দুটি গোলকে টপকে মিশরীয় ফরোয়ার্ডের হাতে এই পুরস্কার দেখে অনেকের মনে বিস্ময় জাগিয়েছে। খবর- স্পোর্টসজোন টুয়েন্টিফোর

সব মিলিয়ে এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল ১০টি গোল। প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিল নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপ গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে করা আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির গোল। এছাড়া গ্রিক, অস্ট্রেলিয়ান ও ব্রাজিলিয়ান লিগ থেকেও কয়েকজন প্রতিদ্বন্দ্বী ছিলেন এই দৌড়ে। সবাইকে পেছনে ফেলে সেরা গোলের পুরস্কার উঠল সালাহর হাতে।

গত বছর এভারটনের বিপক্ষ ডিবক্সের বাইরে থেকে দু'জন ডিফেন্ডারকে কাটিয়ে উঁচু ও কোনাকুনি শটে চমৎকার গোল করেন তিনি। যদিও ওয়েন রুনির বিতর্কিত গোলে ম্যাচটি শেষ হয়েছিল ১-১ গোলের ড্রয়ে।

মনোনয়নের তালিকায় আরও ছিল বিশ্বকাপের শেষ ষোলোতে ডিবক্সের বাইরে থেকে আর্জেন্টিনার জালে দর্শনীয় ভলিতে করা ফ্রান্সের বেঞ্জামিন পাভার্দের গোল। এই দৌড়ে ছিলেন রাশিয়ার ডেনিস চেরিশেভ, পর্তুগালের রিকার্দো কারেসমা। অন্য তিনজন খুব বেশি পরিচিত নয় বিশ্ব ফুটবলে- ক্লাব ব্রুজের মিডফিল্ডার রাইলি ম্যাকগ্রি, অলিম্পিয়া কোসের লাজারোস ক্রিস্টতো দোলোপোলাস ও ক্রুজেইরোর জর্জিয়ান ডি আরাসকায়েতা।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন