সর্বশেষ
বুধবার ৫ই আষাঢ় ১৪২৬ | ১৯ জুন ২০১৯

মূল্য সূচকের বড় পতনে দিনের লেনদেন শেষ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৭, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে সামান্য। অপর বাজার সিএসই সূচক ও লেনদেন দুটোই কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ৫২৫ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১ কোটি ৩৩ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে ৫১৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ২২৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৭ পয়েন্ট কমে ৫ হাজার ৩৪২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৮৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৫৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১১৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন