সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আশ্বিন ১৪২৬ | ১৫ অক্টোবর ২০১৯

'শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় উন্নয়ন কর্মকাণ্ড চলছে'

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৭, ২০১৮

uuuu.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দিনবদলের স্লোগান নিয়ে একটি উন্নত ও আত্মমর্যাদাশীল বাংলাদেশ প্রতিষ্ঠায় সারাদেশে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চলছে। এ উন্নয়ন কর্মকাণ্ডকে আরো বেগবান করতে আমাদের সকলের উচিত দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উৎসব উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে নোবিপ্রবি মুক্তিযুদ্ধ চত্ত্বরের সম্মুখে আয়োজিত ‘শেখ হাসিনা-বিশ্ববরেণ্য শীর্ষ চিন্তক, সৎ, আদর্শ, সফল রাষ্ট্রনায়ক তুমি, তোমার জন্য বাংলাদেশ আজ গর্বিত’ শীর্ষক ওই প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

উদ্বোধন শেষে উপাচার্য সংক্ষিপ্ত বক্তৃতায় শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। বক্তৃতায় তিনি অফিসারদের এ ধরনের মহতী ও গঠনমূলক উদ্যোগেরও ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, প্রদর্শিত চিত্রে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার শৈশব থেকে শিক্ষা জীবন, কর্মময় জীবন থেকে রাজনৈতিক ক্যারিয়ার আলোকচিত্রে নান্দনিকভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এসময় উপাচার্য প্রথমবারের মতো নোবিপ্রবি’র গোলচত্ত্বরের নামকরণের ঘোষণা দেন ‘বঙ্গবন্ধু চত্ত্বর’’।

পরে তিনি নোবিপ্রবি গোলচত্ত্বর জুড়ে স্থাপিত আলোকচিত্রের স্লাইডগুলো ঘুরে দেখেন। আলোকচিত্রে ১৫ ক্যাটাগরিতে ৬৫টি স্লাইডের মাধ্যমে বঙ্গবন্ধু পরিবার, শেখ হাসিনার বেড়ে ওঠা, ১৯৭৫ পরবর্তী রাজনৈতিক পটভূমি, পঁচাত্তরের ১৫ আগস্ট, ২১ আগস্ট, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন, শেখ হাসিনার সরকারের উন্নয়ন কার্যক্রম, শেখ হাসিনার প্রবাস জীবন, ১৯৮১ সালের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন, শেখ হাসিনার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়া, ১৯৯৬ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীত্ব অর্জন, বিরোধী শক্তি কর্তৃক শেখ হাসিনার ওপর বারংবার হামলা, বর্তমান সরকারের উন্নয়ন কর্মযজ্ঞ, তার বিভিন্ন পদক অর্জন, বই লেখা, রোহিঙ্গাদের আশ্রয় ও মাদার অব হিউম্যানিটি অজর্নের বিষয়গুলো স্থান পায়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্র নির্দেশনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. গোলাম মোস্তফা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন, অফিসার্স এসোশিয়েসন এর সভাপতি ডাঃ মোখলেস উজ জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক -শিক্ষার্থী ও কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন